ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

৫০ লাখ বোনাস পেলেন ফুটবলাররা, জিকো-মোরসালিন-বিশ্বনাথ আলাদাভাবে পুরস্কৃত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৪, ৯ জুলাই ২০২৩   আপডেট: ১৮:৫৬, ৯ জুলাই ২০২৩
৫০ লাখ বোনাস পেলেন ফুটবলাররা, জিকো-মোরসালিন-বিশ্বনাথ আলাদাভাবে পুরস্কৃত

দীর্ঘ ১৪ বছর পর সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ওঠায় বাংলাদেশ ফুটবল দলের জন্য পুরস্কার ঘোষণা করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আজ রোববার দুপুরে প্রতিশ্রুত ৫০ লাখ টাকা বোনাস দেওয়া হয় বাংলাদেশ দলের ফুটবলারদের। দলের প্রত্যেক খেলোয়াড় দেড় লাখ টাকা করে পান।

এছাড়া বাফুফে পুরস্কৃত করে সাফে দারুণ খেলা তরুণ স্ট্রাইকার শেখ মোরসালিন, সেরা গোলরক্ষক আনিসুর রহমান জিকো ও বিশ্বনাথ ঘোষকে। সেক্ষেত্রে মোরসালিন ও জিকো অতিরিক্ত ১ লাখ টাকা করে পান। আর বিশ্বনাথ পান অতিরিক্ত ৫ লাখ টাকা। তাদের তিনজনকে ব্যক্তিগতভাবে পুরস্কৃত করেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

সৌজন্য সাক্ষাৎ ও বোনাস প্রদান অনুষ্ঠানে তিনি বলেন, ‘আমার তেমন সামর্থ্য নেই। তাই খুব সামান্য অর্থ দিচ্ছি। তোমরা অবশ্যই এর চেয়ে বেশি ডিজার্ভ করো। আমার সামর্থ্য থাকলে অবশ্যই আরও বেশি দিতাম।’

খেলোয়াড়দের পারফরম্যান্সের প্রশংসা করে তিনি বলেন, ‘এই টুর্নামেন্টে তোমরা দারুণ খেলেছো। আমি খুবই খুশি তোমাদের উপর। আমরা মানসম্পন্ন ফুটবল যে খেলতে পারি, সেটা দেখাতে পেরেছি। দুটি ম্যাচ আমরা হেরেছি। তবে ভালো খেলেছি ‘

‘দল যাওয়ার আগে অনেকে অনেক কথা বলেছিল। তবে আমি আত্মবিশ্বাসী ছিলাম। যখন আমার বাসায় কোচসহ জামাল-তপুরা এসেছিল, তাদের বলেছিলাম- ম্যাচের আগেই হেরো না। ওরা আমাকে কথা দিয়েছে এবং সেরকমই খেলেছে’— যোগ করেন তিনি।

সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে শক্তিশালী লেবাননের বিপক্ষে বাংলাদেশ দারুণ খেলেও হেরে যায় ২-০ গোলে। এরপর শক্তিশালী মালদ্বীপের বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়েও ৩-১ ব্যবধানে জিতে আশা বাঁচিয়ে রাখে সেমিফাইনালের। আর শেষ ম্যাচে ভুটানের বিপক্ষেও পিছিয়ে পড়ে একই ব্যবধানে জিতে ১৪ বছর পর সেমিফাইনালে ওঠে।

সেমিফাইনালে শক্তিশালী কুয়েতের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াই করে ম্যাচের অতিরিক্ত সময়ে (১০৫+২) গোল হজম করে ১-০ ব্যবধানে হার মেনে বিদায় নেয় জামাল-জিকোরা। তবে টুর্নামেন্ট জুড়ে দারুণ খেলা বাংলাদেশের গোলরক্ষক আনিসুর রহমান সাফের সেরা গোলরক্ষকের পুরস্কার পান।

ফাইনালে টাইব্রেকারে লেবাননকে ৫-৪ ব্যবধানে হারিয়ে রেকর্ড নবমবারের মতো চ্যাম্পিয়ন হয় ভারত। এবারই প্রথম সাফ চ্যাম্পিয়নশিপে আমন্ত্রিত দল হিসেবে অংশ নিয়েছিল লেবানন ও কুয়েত। 

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়