ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

মায়ামিতে নিজস্ব দেহরক্ষীও পেয়েছেন মেসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩০, ২৬ আগস্ট ২০২৩   আপডেট: ১৭:৩৩, ২৬ আগস্ট ২০২৩
মায়ামিতে নিজস্ব দেহরক্ষীও পেয়েছেন মেসি

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে কখনো দেহরক্ষী রাখতে দেখা যায় না। মাঠের বাইরে বেশ সাধাসিধে এই ফুটবলার। কিন্তু যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল (এমএলএস) ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর নিজস্ব দেহরক্ষী পেয়েছেন মেসি। এবার জানা গেল তার পরিচয়। 

মেসির দেহরক্ষী বললে সবার আগে চোখের সামনে ভেসে ওঠেন তার সতীর্থ রুদ্রিগো ডি পল। মেসি মাঠে ফাউলের শিকার হলে কিংবা প্রতিপক্ষের কারও সঙ্গে তর্ক লেগে গেলে সবার আগে ছুটে যান পল। কিন্তু ডি পলের জায়গায় মায়ামিতে ছুটে আসেন ইয়াসিন চুয়েকো।

হ্যাঁ, মায়ামিতে মেসির এই বডিগার্ডের নাম ইয়াসিন চুয়েকো। যিনি প্রকৃত অর্থেই পেশাগত দেহরক্ষী। মেসিকে উটকো ঝামেলা এবং ঝুঁকিপূর্ণ পরিস্থিতি থেকে রক্ষা করতে চুয়েকোকে নিয়োগ দিয়েছেন মায়ামির মালিক ও ইংল্যান্ডের সাবেক মিডফিল্ডার ডেভিড বেকহ্যাম।

চুয়েকো বেশ দক্ষ, চৌকস ও চতুর। মায়ামির ম্যাচে মেসি মাঠে থাকলে ইয়াসিন চুয়েকোর দায়িত্ব থাকে টাচলাইনের বাইরে। এর বাইরে টিম বাস থেকে শুরু করে অনুশীলন; সব জায়গায় তার সঙ্গে আঠার মতো লেগে থাকেন সাবেক এই সামরিক কর্মকর্তা।

পেশাগত জীবনে চুয়েকো যুক্তরাষ্ট্রের বিশেষ অপারেশনস ফোর্স নেভি সিলের সদস্য ছিলেন। মিক্সড মার্শাল আর্ট, তায়কোয়ান্দো ও বক্সিংয়ে দক্ষ তিনি। মেসির পরিবারের দায়িত্বেও রয়েছেন চুয়েকো। তার অধীনস্থ ৫০ জনের একটি দল মেসির পরিবারের নিরাপত্তা দায়িত্ব পালন করেন।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়