ঢাকা     শনিবার   ১৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৯ ১৪৩১

মাঠে না নেমেই সেমিফাইনালে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, হ্যাংজু থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৯, ২২ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৬:২২, ২২ সেপ্টেম্বর ২০২৩
মাঠে  না নেমেই সেমিফাইনালে বাংলাদেশ

চীনের হ্যাংজু শহরে আগামীকাল শনিবার উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হবে ‘এশিয়ান গেমস-২০২২’। অবশ্য তার আগেই ফুটবল, ক্রিকেটসহ বেশ কিছু ইভেন্ট শুরু হয়েছে।

আজ নারীদের ক্রিকেট ইভেন্টের কোয়ার্টার ফাইনালে হংকং- এর মুখোমুখি হওয়ার কতাহ ছিল বাংলাদেশ নারী দলের। ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল হ্যাংজুর ঝেজিংয়াং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট মাঠে। কিন্তু সকাল থেকে হ্যাংজুতে বৃষ্টির আনাগোনা থাকায় সেটা সম্ভব হয়নি। এক বলও মাঠে না গড়িয়ে ম্যাচটি পরিত্যক্ত হয়।

এশিয়ান গেমসের নিয়মানুযায়ী পয়েন্ট ভাগাভাগির কোনো সুযোগ নেই। এখানে বিবেচনা করা হয় র‍্যাঙ্কিং। ফলে র‍্যাঙ্কিংয়ে এগিয়ে থাকায় বাংলাদেশের মেয়েরা জায়গা করে নিয়েছে সেমিফাইনালে।

সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ প্রথমবার এশিয়ান গেমস ক্রিকেটে অংশ নেওয়া ভারত। যারা শক্তিশালী দল নিয়ে স্বর্ণ জেতার লক্ষ্যে হ্যাংজুতে এসেছে। সোমবার ফাইনালে যাওয়ার লড়াইয়ে তাদের মুখোমুখি হবে জ্যোতি-পিংকিরা।

এদিকে বৃষ্টিবিঘ্নিত দিনের অপর সেমিফাইনালে থাইল্যান্ডের মুখোমুখি হয় শ্রীলঙ্কা। থাইল্যান্ড আগে ব্যাট করে ১৫ ওভারে ৭ উইকেটে ৭৮ রান করে। জবাবে ১০.৫ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয় তুলে নিয়ে সেমিফাইনালে ওঠে লঙ্কান নারীরা। দ্বিতীয় সেমিফাইনালে তারা পাকিস্তানের মুখোমুখি হবে।

হ্যাংজু/আমিনুল/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়