ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

এশিয়ান গেমসে বাংলাদেশের পতাকা বহন করবেন নিয়াজ-সাবিনা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩০, ১০ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৯:৪৮, ১০ সেপ্টেম্বর ২০২৩
এশিয়ান গেমসে বাংলাদেশের পতাকা বহন করবেন নিয়াজ-সাবিনা

চলতি মাসে চীনের ঝেজিয়াং প্রদেশের হ্যাংজু শহরে অনুষ্ঠিত হবে ১৯তম এশিয়ান গেমস। যেখানে ১৭টি ডিসিপ্লিনে বাংলাদেশের ১৮০ জন অ্যাথলেট অংশ নিবেন।

আগামী ২৩ সেপ্টেম্বর জমকালো আয়োজনের মধ্য দিয়ে উদ্বোধন হবে ‘এশিয়ান গেমস-২০২৩’। উদ্বোধনী দিনে মার্চপাস্টে বাংলাদেশ দলের পতাকা বহন করবেন গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোর্শেদ ও বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন।

আজ রোববার আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

বাংলাদেশ এবার আর্চারি (পুরুষ ও নারী), অ্যাথলেটিকস, বক্সিং, ক্রিকেট (পুরুষ ও নারী), ফুটবল (পুরুষ ও নারী), ব্রিজ (পুরুষ), গলফ (পুরুষ ও নারী), হকি (পুরুষ), কাবাডি (পুরুষ ও নারী), শ্যুটিং (পুরুষ ও নারী), সুইমিং (পুরুষ ও নারী), ভারোত্তোলন (পুরুষ ও নারী), জিমন্যাস্টিকস (পুরুষ), কারাতে (পুরুষ ও নারী), দাবা, ফেন্সিং ও তায়কোয়ানডো।

সবার আগে বাংলাদেশ ‍পুরুষ ফুটবল দল এশিয়ান গেমসে অংশ নিতে চীন যাবে। তারা আগামী ১৬ সেপ্টেম্বর দেশ ছাড়বে। এরপর ১৭ সেপ্টেম্বর যাবে বক্সিং দল। ১৮ সেপ্টেম্বর দেশ ছাড়বে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ১৯ সেপ্টেম্বর চীন যাবে যথাক্রমে- নারী ফুটবল দল, হকি দল ও শ্যুটিং দল।

২১ সেপ্টেম্বর চীন যাবে ছয়টি দল। সেগুলো হলো- বক্সিং, দাবা, ফেন্সিং, জিমন্যাস্টিকস, সাঁতার ও তায়কোয়ানডো।

এরপর ২৪ সেপ্টেম্বর যাবে ব্রিজ দল, ২৫ সেপ্টেম্বর যাবে অ্যাথলেটিকস দল ও গলফ দল। ২৭ সেপ্টেম্বর চীন যাবে ভারোত্তোলন দল, ২৮ সেপ্টেম্বর যাবে আর্চারি দল, ২৯ সেপ্টেম্বর যাবে কাবাডি পুরুষ ও নারী দল। ৩০ সেপ্টেম্বর যাবে পুরুষ ক্রিকেট দল। আর ০২ অক্টোবর সবশেষ দল হিসেবে চীনের হ্যাংজুতে যাবে কারাতে দল।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়