ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

‘বিতর্ক’ পেছনে রেখে ফুরফুর মেজাজে বিশ্বকাপে বাংলাদেশ 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২১, ২৭ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১২:১৭, ২৮ সেপ্টেম্বর ২০২৩
‘বিতর্ক’ পেছনে রেখে ফুরফুর মেজাজে বিশ্বকাপে বাংলাদেশ 

'কথা হবেই। কেউ বাদ পড়বে, কেউ ঢুকবে। এটা আমাদের সময় হয়েছে। সবসময়ই ছিল। কিন্তু যেটা হয়ে গেছে সেটা কালকে শেষ'- এই শেষ বলে হয়তো আজকের আগে ঘটে যাওয়া নাটকীয়তা-বিতর্কে ফুলস্টপ দিতে চাইলেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। 

বিমানবন্দরে প্রবেশের আগে বুধবার (২৭ সেপ্টেম্বর) গণমাধ্যমে যেন বার্তা দিয়ে গেলেন খালেদ মাহমুদ। ভেতরে ঢুকেই দেখা মেলে অন্য পরিবেশের। প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে, অধিনায়ক সাকিব আল হাসান থেকে শুরু করে টিম ম্যানেজার রাবিদ ইমাম, সবাই এক লাইনে দাঁড়িয়ে, ফুরফুরে মেজাজে খুনসুটিতে সেরে ফেলেন ফটোসেশনও। 

অধিনায়ক সাকিবের আগমনটাও ছিল অন্যরকম। গাড়ি থেকে নেমে ব্যাগপত্র ঠিক করে দিলেন দৌড়, সঙ্গে ছিল এক ঝলক নৃত্য। বিকেল ৪টায় সাকিবদের বহনকারী চার্টাড ফ্লাইট ঢাকা ত্যাগ করে ভারতের আসামের উদ্দেশ্যে।

গৌহাটিতে ২৯ সেপ্টেম্বর ও ২ অক্টোবর দুটি প্রস্তুতি ম্যাচ খেলে দল উড়াল দেবে হিমাচল প্রদেশে। সেখানে ধর্মশালা স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে ৭ অক্টোবর শুরু হবে লাল সবুজের বিশ্বকাপ যাত্রা। একই মাঠে দ্বিতীয় ম্যাচে ১০ অক্টোবর অক্টোবর ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। 

তামিম ইকবাল না থাকায় দল নিয়ে অনেক আলোচনা-সমালোচনা হচ্ছে। সে সবে কান না দিয়ে টিম ডিরেক্টর হিসেবে যাওয়া খালেদ মাহমুদ জানান এই দলই সেরা দল, 'বাংলাদেশ যখন খেলে সারা দেশ খেলে। সবাই উৎসুক হয়ে তাকিয়ে থাকে। অনেকে নামাজ পড়েন, দোয়া করেন। সেটাই থাকুক। আমাদের প্রতি বিশ্বাসটা থাকুক। অনেকে বলবে অনেক ছোট ছেলে যাচ্ছে, ইয়াং নেম। কিন্তু এদের ভালো করার সামর্থ্য আছে বলেই নির্বাচকরা ওদের নিয়েছে। আমাদেরকে বিশ্বাস করতে হবে যে ১৫ জনকে নেওয়া হয়েছে এরাই বেস্ট টিম। এটাই মানতে হবে।'

ভক্ত-সমর্থকদের উদ্দেশ্যে খালেদ মাহমুদ বলেন, 'আস্থা রাখতে হবে। দেশবাসীকে এটাই বলব। আমি মনে করি এক্সাইটিং একটা ক্রিকেট টিম। আমাদের এক্সপেরিয়েন্স আছে, ইয়ুথ আছে। একটা কথা সিনিয়র প্লেয়াররাই বলছিল, এখন না পারলে কখন। আমিও মনে করি এখন না পারলে কখন। এটাই আমাদের হাই টাইম।'

ঢাকা/রিয়াদ/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়