ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

ফেলিক্সের গোলে বার্সেলোনার তিন পয়েন্ট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৪, ৪ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১২:৩৬, ৪ ডিসেম্বর ২০২৩
ফেলিক্সের গোলে বার্সেলোনার তিন পয়েন্ট

ম্যাচের আগেই দুই দলের লড়াইয়ের একটা ধারণা পাওয়া গিয়েছিল। মাঠেও দেখা গেল আক্রমণ-পাল্টা আক্রমণের পসরা। তাতে গোল হয়েছে মাত্র একটি এবং জোয়াও ফেলিক্সের করা সেই গোলেই অ্যাথলেটিকো মাদ্রিদকে হারিয়ে তিন পয়েন্ট নিয়ে লিগ টেবিলে তিন নম্বরে উঠলো বার্সেলোনা।

রোববার (৩ ডিসেম্বর) বার্সেলোনার ঘরের মাঠ অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচের দ্বিতীয় মিনিটেই প্রথম সুযোগ পায় বার্সেলোনা। পেদ্রির সঙ্গে ওয়ান-টু খেলে বক্সে ঢুকে পড়েন রাফিনহা। ফিরতি বল পেয়ে প্রতিপক্ষের একজনের বাধা এড়িয়ে শট নিলেও বল লক্ষ্যে রাখতে পারেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। 

আক্রমণের ধারা বজায় রেখে ম্যাচের ২৮তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় বার্সেলোনা। মাঝমাঠ থেকে কুন্দের পাস ধরে রাফিনহা বল বাড়ান ফেলিক্সকে। বক্সের বাইরে নাহুয়েল মলিনাকে কাটিয়ে ভেতরে ঢুকে কোণাকুনি শটে এগিয়ে আসা গোলরক্ষককে পরাস্ত করেন ২৪ বছর বয়সী পর্তুগিজ ফরোয়ার্ড।

এরপর শুধুই মিসের মহড়া। ৩৩তম মিনিটে মিস করেন মাদ্রিদের ডিফেন্ডার মারিও এরমোসো। এরপর সুযোগ হারান অ্যান্তোনিও গ্রিজমানও। বিরতির আগে দ্বিতীয় গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন ফেলিক্স। বাঁ দিক থেকে লেভানডোভস্কির পাসে তার প্রচেষ্টা ঠেকিয়ে দেন গোলরক্ষক ইয়ান ওবলাক।

দ্বিতীয়ার্ধেও আক্রমণে আধিপত্য ধরে রাখে বার্সেলোনা। তবে রাফিনহা-লেভানডোভস্কিদের গোল মিসের মহড়ায় ব্যবধান আর বাড়েনি। ফলে ১-০ গোলের জয়ে তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে জাভি হার্নান্দেজের শিষ্যরা।

এই জয়ে ১৫ ম্যাচে ১০ জয় ও ৪ ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট হলো ৩৪। এক ম্যাচ কম খেলে ৩১ পয়েন্ট নিয়ে চারে নেমে গেল অ্যাথলেটিকো। বার্সেলোনার সমান ১৫ ম্যাচে ৩৮ পয়েন্ট করে নিয়ে জিরোনা দুইয়ে, রিয়াল মাদ্রিদ শীর্ষে আছে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়