ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

‘মিরপুরে কী ঘটতে যাচ্ছে অনুমান করতে পারছি না’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৩, ৫ ডিসেম্বর ২০২৩  
‘মিরপুরে কী ঘটতে যাচ্ছে অনুমান করতে পারছি না’

সিলেটে বাংলাদেশ এক পেসার আর তিন স্পিনার নিয়ে নিউ জিল্যান্ডকে হারিয়েছে বাংলাদেশ। এবার মিরপুর শের-ই-বাংলার মন্থর উইকেটে স্বাগতিক দলের কম্বিনেশন কেমন হবে, এ নিয়ে বিস্তর আলোচনা চলছে। প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে মিরপুরের উইকেটের চরিত্রকে ‘রহস্যময়ী’ উল্লেখ করে জানান, এখানে কী হতে যাচ্ছে অনুমান করা যাচ্ছে না!

আগামীকাল বুধবার (৬ ডিসেম্বর) মিরপুরে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ-নিউ জিল্যান্ড। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত এই সিরিজের প্রথমটিতে জিতে এগিয়ে আছে বাংলাদেশ। এবার পালা সিরিজ জয়ের। 

তো কেমন হবে একাদশ? হাথুরুসিংহে জানান বাংলাদেশের শক্তি আর নিউ জিল্যান্ডের দুর্বলতার ভিত্তিতেই নির্বাচন করা হবে একাদশ। তার কথায় স্পষ্ট, আবারও স্পিন শক্তি নিয়েই নিউ জিল্যান্ডের বিপক্ষে নামবে বাংলাদেশ। 

হাথুরু সিংহে বলেন, ‘খুব বেশি তথ্য দিতে চাই না। কারণ নিউ জিল্যান্ড অবশ্য এটা জেনে যাবে। একাদশ নির্ভর করছে কন্ডিশন, পিচ, আমাদের সামর্থ্য আর নিউ জিল্যান্ডের সীমাবদ্ধতার উপর। আমরা সিলেটে অনেক দারুণ ক্রিকেট খেলেছি। পাঁচ দিন দারুণ লড়েছি। কন্ডিশন এবং আমাদের শক্তি অনুযায়ী একাদশ সাজিয়েছি।’

সিলেটে ২০ উইকেটের মধ্যে ১৮ উইকেটই নিয়েছেন ৩ স্পিনার। তার মধ্যে তাইজুল ইসলাম একাই নেন ১০টি! তবে বাংলাদেশ কোচ একটা সতর্কবাণী দিয়ে রেখেছেন, মিরপুরের পিচ কেমন আঁচরণ করবে তা বোঝা যায় না কয়েক সেশন না গেলে!

তিনি আরও বলেন, ‘মিরপুরে কয়েক সেশন খেলার আগে পিচ সম্পর্কে ধারণা পাওয়া যায় না। এখানে অনেক বেশি খেলা হয়। আমার মনে হয় না মিরপুরের মতো বিশ্বে আর কোনো স্টেডিয়ামে এত খেলা হয়। আমরা অনুমান করতে পারছি না এখানে কী হতে যাচ্ছে। আমরা চেষ্টা করবো, বেশি কিছু পরিবর্তন না নিয়েই মাঠে নামতে।’

ঢাকা/রিয়াদ/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়