ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

নিউ জিল্যান্ডকে হারিয়ে পাকিস্তানি মেয়েদের সিরিজ জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১০, ৫ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৫:১৩, ৫ ডিসেম্বর ২০২৩
নিউ জিল্যান্ডকে হারিয়ে পাকিস্তানি মেয়েদের সিরিজ জয়

নিউ জিল্যান্ড সফরে গিয়ে ইতিহাস গড়লো পাকিস্তান নারী ক্রিকেট দল। প্রথমবারের মতো নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে সিরিজ জিতলো তারা। প্রথম টি-টোয়েন্টিতে ৭ উইকেটে জয়ের পর দ্বিতীয় টি-টোয়েন্টিতেও ১০ রানে জিতেছে পাকিস্তানের মেয়েরা। 

নিউ জিল্যান্ডের বিপক্ষে এই জয়ের ফলে ২০১৮ সালের অক্টোবরের পর দেশের বাইরে কোনো জিতলো পাকিস্তান। আর এশিয়া ও আয়ারল্যান্ডের বাইরের হিসেবে ধরলে পাকিস্তানি মেয়েদের প্রথম সিরিজ জয় এটিই। 

ম্যাচে টসে হেরে ব্যাটিং করতে নেমে ওপেনার মুনিবা আলীর ২৮ বলের ৩৫ রান ও আলিয়া রিয়াজের ২২ বলে অপরাজিত ৩২ রানের ইনিংসে ৬ উইকেটে ১৩৭ রান তুলেছিল পাকিস্তান। জবাবে কিউই মেয়েরা পুরো ২০ ওভার খেলে ৭ উইকেট হারিয়ে কেবল ১২৭ রান তুলতে পারে। 

এদিন শুরু থেকেই উইকেট হারাতে থাকে নিউ জিল্যান্ড। ৮৯ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে ফেলে তারা। অষ্টম উইকেট জুটিতে ২১ বলে ৩৭ রানের জুটি গড়ে কিছুটা প্রতিরোধ গড়েন লিয়া তাহুহু ও হানা রো। শেষ দুই ওভারে নিউজিল্যান্ডের প্রয়োজন ছিল ৩৩ রান। 

লিয়া ও হানা ১৯তম ওভারে ১৫ রান নিলে শেষ ওভারে নিউজিল্যান্ডের দরকার ছিল ১৮ রান। তবে ফাতিমার করা সেই ওভার থেকে ৭ রানের বেশি নিতে পারেনি কিউই মেয়েরা। 

এদিনে একটি রেকর্ডে ভাগ বসিয়েছেন পাকিস্তানের অধিনায়ক নিদা দার। ৪ ওভারে ২০ রান খরচায় ১ উইকেট নিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৩০ উইকেটের মাইলফলক ছুঁলেন তিনি। এর ফলে যৌথভাবে অস্ট্রেলিয়ার মেগান শাটের সঙ্গে শীর্ষ উইকেট সংগ্রাহক এখন পাকিস্তান অধিনায়ক।

শনিবার সিরিজের শেষ ও তৃতীয় টি-টোয়েন্টি হবে কুইন্সটাউনে। এরপর হবে ওয়ানডে সিরিজ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়