ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

রিয়ালের সঙ্গে চুক্তি নবায়ন করলেন আনচেলত্তি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৫, ৩০ ডিসেম্বর ২০২৩  
রিয়ালের সঙ্গে চুক্তি নবায়ন করলেন আনচেলত্তি

ব্রাজিল জাতীয় দলের কোচ হচ্ছেন রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি, গুঞ্জনটা বেশ জোরালোভাবেই শোনা গিয়েছিল। এতোদিন সেসব নিয়ে কিছু না বললেও বছরের শেষ দিকে এসে সবাইকে চমকে দিলেন রিয়াল বস। ব্রাজিলে যাচ্ছেন না, বরং পুরনো শিবিরেই থাকছেন তিনি। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে রিয়াল।

শুক্রবার (২৯ ডিসেম্বর) এক বিবৃতিতে চ্যাম্পিয়ন্স লিগের রেকর্ড শিরোপাজয়ী ক্লাবটি জানিয়েছে, সান্তিয়াগো বার্নাব্যুতে ২০২৬ সাল পর্যন্ত থাকবেন আনচেলত্তি। ফলে আরও তিন বছর এই ইতালিয়ানকে পাচ্ছে মাদ্রিদের ক্লাবটি।

ইউরোপের অন্যতম সফল ক্লাবটি বিবৃতিতে লিখেছে, ‘রিয়াল মাদ্রিদ ও কার্লো আনচেলত্তি ২০২৬ সালের ৩০ জুন পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়াতে সম্মত হয়েছে।’

এর আগে কাতার বিশ্বকাপে কোয়ার্টার-ফাইনাল থেকে ব্রাজিল বিদায় নেওয়ার পরই সরে দাঁড়ান সে সময়ের কোচ তিতে। এর কিছুদিন পর থেকে শুরু হয় আনচেলত্তিকে নিয়ে গুঞ্জন। সেই আশায় এখনও পূর্ণ মেয়াদে নতুন কোচ নিয়োগ দেয়নি তারা। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে কাজ চালাচ্ছেন ফ্লুমিনেন্সের কোচ ফার্নান্দো জিনিত। 

রিয়ালের সঙ্গে আনচেলত্তির পথচলার শুরু হয় ২০১৩ সালে। প্রথম মেয়াদে ২০১৩-২০১৫ পর্যন্ত রিয়ালের ডাগআউটে ছিলেন তিনি। বর্তমানে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পালন করছেন আনচেলত্তি। তার হাত ধরেই ২০১৪ সালে চ্যাম্পিয়ন্স লিগে দশম শিরোপার পাশাপাশি কোপা দেল রে, উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপ ট্রফিও ঘরে তোলে দলটি।

মাঝে ২০১৪-১৫ মৌসুমের শেষ দিকে চাকরি হারান আনচেলত্তি। এরপর ২০২১ সালে আবার তাকে ফেরায় রিয়াল। সেই থেকে এখন পর্যন্ত সময়টা বেশ কাটছে তার ও তার দলের। দ্বিতীয় মেয়াদে ফিরে প্রথম মৌসুমেই দলকে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জেতান আনচেলত্তি। তার হাত ধরে ২০২২ সালে উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জেতে রিয়াল।

চলতি মৌসুমটাও ভাল কাটছে রিয়ালের। লা লিগায় ১৮ রাউন্ড শেষে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বে সব ম্যাচ জিতে উঠেছে নকআউট পর্বে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়