ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

৮৩ দিনেই শেষ রুনির ‘বার্মিংহ্যাম’ অধ্যায়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫১, ৩ জানুয়ারি ২০২৪   আপডেট: ০৮:৫৫, ৩ জানুয়ারি ২০২৪
৮৩ দিনেই শেষ রুনির ‘বার্মিংহ্যাম’ অধ্যায়

অনেক আশা নিয়ে সাবেক ইংলিশ তারকা ওয়েইন রুনিকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল ইংলিশ চ্যাম্পিয়নশিপের দল বার্মিংহ্যাম সিটি। তবে দলটির আশা পূরণে ব্যর্থ হয়েছেন এই ইংলিশ কিংবদন্তি। ফলে মাত্র ৮৩ দিনেই শেষ রুনির ‘বার্মিংহ্যাম’ অধ্যায়। দলের একের পর এক হারে কোচের পদ থেকে তাকে বরখাস্ত করেছে বার্মিংহ্যাম।

মঙ্গলবার (২ জানুয়ারি) এক বিবৃতিতে রুনির সঙ্গে চুক্তি বাতিলের কথা জানায় ইংলিশ ফুটবলের দ্বিতীয় স্তরের দলটি। তাতে মাত্র ১৫ ম্যাচে ডাগ আউটে থেকেই শেষ হলো দলটিতে রুনির কোচিং ক্যারিয়ার। এর আগে সাড়ে তিন বছরের চুক্তিতে গত বছরের ১১ অক্টোবর তাকে নিয়োগ দিয়েছিল দলটি।

রুনিকে নিয়োগ দেওয়ার সময় চ্যাম্পিয়নশিপের টেবিলে ষষ্ঠ স্থানে ছিল বার্মিংহ্যাম। সেখান থেকে দলটি এখন নেমে গেছে ২০ নম্বরে। সবশেষ সোমবার (১ জানুয়ারি) তারা ৩-০ গোলে হারে লিডস ইউনাইটেডের বিপক্ষে। রুনির কোচিংয়ে ১৫ ম্যাচের মধ্যে ৯টিতেই হেরেছে বার্মিংহ্যাম, জয় ২টি ও ড্র ৪টি।

রুনির কোচিং ক্যারিয়ার অবশ্য কোনো জায়গাতেই দীর্ঘায়িত হচ্ছে না। ম্যানচেস্টার ইউনাইটেডের রেকর্ড গোলস্কোরার এই ফুটবলার ২০২০ সালের নভেম্বরে ডার্বি কাউন্টির কোচ হিসেবে কোচিং ক্যারিয়ার শুরু করেন। ১৮ মাস দায়িত্ব পালনের পর তিনি যোগ দেন যুক্তরাষ্ট্রের ডিসি ইউনাইটেডে।

মেজর লিগ সকারের (এমএলএস) দল ডিসি ইউনাইটেডেও ব্যর্থ ছিলেন রুনি। লিগে দলটির প্লে-অফের আশা শেষ যাওয়ার পর গত অক্টোবরে কোচের পদ ছাড়েন রুনি। এর তিন দিন পরই বার্মিংহ্যামের দায়িত্ব নেন তিনি। কিন্তু ব্যর্থতার বেড়াজালে বন্দি রইলেন কোচ রুনি। লম্বা হলো না নতুন অধ্যায়।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়