ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

কেন্দ্রীয় চুক্তিতে ঢুকলেন রিংকু-তিলক, বাদ ইশান-আয়ার-পূজারা-রাহানে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৫, ২৮ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২১:১৫, ২৮ ফেব্রুয়ারি ২০২৪
কেন্দ্রীয় চুক্তিতে ঢুকলেন রিংকু-তিলক, বাদ ইশান-আয়ার-পূজারা-রাহানে

ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) আজ বুধবার ২০২৩-২০২৪ সালের কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পাওয়া ৩০ জন ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় প্রথমবার জায়গা পেয়েছেন আইপিএলে আলো ছড়িয়ে জাতীয় দলে জায়গা পাওয়া রিংকু সিং ও তিলক ভার্মা।

তবে বাদ পড়েছেন অভিজ্ঞ আজিঙ্কা রাহানে ও চেতেশ্বর পূজারা। তাদের সঙ্গে আশ্চর্যজনকভাবে বাদ পড়েছেন শ্রেয়াস আয়ার ও ইশান কিশান। জানা গেছে, ঘরোয়া ক্রিকেট খেলতে না চেয়ে আইপিএলের জন্য প্রস্তুতি নেওয়ায় তাদের দুজনকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছে।

এ+ ক্যাটাগোরিতে ৪ জন, ‘এ’ ক্যাটাগোরিতে ৬ জন, ‘বি’ ক্যাটাগোরিতে ৫ জন ও ‘সি’ ক্যাটাগোরিতে জায়গা পেয়েছেন ১৫ জন।

প্রত্যাশিতভাবেই রোহিত শর্মা ও বিরাট কোহলি চুক্তিতে ‘এ+’ ক্যাটাগোরিতে জায়গা করে নিয়েছেন। তাদের সঙ্গে এই ক্যাটাগোরিতে আরও আছেন জাসপ্রিত বুমরাহ ও রবীন্দ্র জাদেজা।

‘এ’ ক্যাটাগোরিতে আছেন- রবীচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, লোকেশ রাহুল, শুভমান গিল ও হার্দিক পান্ডিয়া।

‘বি’ ক্যাটাগোরিতে আছেন- সূর্যকুমার যাদব, ঋশভ পন্ত, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল ও যশস্বী জয়সওয়াল।

‘সি’ ক্যাটাগোরিতে আছেন- রিংকু সিং, তিলক ভার্মা, ঋতুরাজ গায়কোয়াড়, শার্দুল ঠাকুর, শিভাম দুবে, রবি বিষ্ণোই, জিতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, মুকেশ কুমার, সঞ্জু স্যামসন, আরশদীপ সিং, শ্রীকর ভরত, প্রসিদ্ধ কৃষ্ণা, আবেশ খান ও রজত পতিদার।

সরফরাজ খান ও ধ্রুব জুরেল ইংল্যান্ডের বিপক্ষে ধর্মশালা টেস্টে খেললে কেন্দ্রীয় চুক্তিতে আসার শর্ত পূরণ হবে এবং স্বয়ংক্রিয়ভাবে ‘সি’ ক্যাটাগোরিতে যুক্ত হবেন।

আয়ার ও কিশানকে বাদ দেওয়া প্রসঙ্গে বিসিসিআই শক্ত বার্তা দিয়ে জানিয়েছে যে, কেন্দ্রীয় চুক্তিতে আসার ক্ষেত্রে ঘরোয়া ক্রিকেটকে গুরুত্ব দিতে হবে। বিশেষ করে যখন তারা জাতীয় দলে খেলবে না সে সময়ে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়