ঢাকা     সোমবার   ২৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৩ ১৪৩১

আবার ‘এ’ দলে রিংকু সিং

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৭, ২৩ জানুয়ারি ২০২৪  
আবার ‘এ’ দলে রিংকু সিং

ভারতের হয়ে টি-টোয়েন্টি ও ওয়ানডেতে খেলতে শুরু করেছেন রিংকু সিং। এই দুই ফরম্যাটে জাতীয় দলে জায়গা পান তিনি। টেস্ট আসলেই তাকে ফেরানো হয় ‘এ’ দলে। যথারীতি ইংল্যান্ডের বিপক্ষের পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের আগে তাকে আবার ফেরানো হয়েছে ‘এ’ দলে।

টেস্ট দলে না থাকলেও ‘এ’ দলের হয়ে চারদিনের ম্যাচ খেলবেন ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে। আগামীকাল থেকে আহমেদাবাদে শুরু হবে দ্বিতীয় এই ম্যাচ।

২৬ বছর বয়সী রিংকু গেল পাঁচ মাস বেশ ব্যস্ত সময় কাটিয়েছেন। আগস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে তার অভিষেক হওয়ার পর থেকে আছেন খেলার ওপর। এশিয়ান গেমসে খেলে স্বর্ণ জিতেছেন। এরপর অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলেছেন।

গেল বছরের ডিসেম্বরে ওয়ানডেতে অভিষেক হয় তার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেকের পর দুটি ম্যাচ খেলেন তিনি। এরপর তাকে ভারত ‘এ’ দলে নেওয়া হয়েছিল চারদিনের ম্যাচ খেলাতে। তবে একাদশে সুযোগ পাননি সেবার। এরপর বক্সিংডে টেস্টে ভারত জাতীয় দলের ডাগআউটে ছিলেন তিনি।

রিংকু অবশ্য ৪৬টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। ৫৭.৫৭ গড়ে রান করেছেন ৩১০৯টি। সবশেষ তিনি রঞ্জি ট্রফিতে উত্তর প্রদেশের হয়ে বিহারের বিপক্ষে তৃতীয় রাউন্ডে খেলেছেন। যদিও খারাপ আবহওয়ার কারণে চারদিনে সাকুল্যে ১১৫ ওভার খেলা হয়েছিল।

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টেস্ট থেকে বিরাট কোহলি নিজেকে সরিয়ে নেন। কোহলির বদলি হিসেবে টপ অর্ডারে রিংকু সিং-এর নামও শোনা যাচ্ছিল। কিন্তু তাকে ‘এ’ দলে ফেরানোয় সেই গুঞ্জন উবে গেল।

ভারত ‘এ’ দলের স্কোয়াড:
অভিমন্যু ইশ্বরন (অধিনায়ক), সাই সুধারসন, রজত পতিদার, সরফরাজ খান, রিংকু সিং, তিলক ভার্মা, কুমার কুশাগরা (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, সৌরভ কুমার, আরশদীপ সিং, তুষার দেশপান্ডে, বিদওয়াত কাভেরাপ্পা, উপেন্দ্র যাদব, আকাশ দীপ ও যশ ঢুল।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়