ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

হ্যারি কেনে শেষ আটে বায়ার্ন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০২, ৬ মার্চ ২০২৪   আপডেট: ১১:০৫, ৬ মার্চ ২০২৪
হ্যারি কেনে শেষ আটে বায়ার্ন

হ্যারি কেনের নৈপূণ্যে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠেছে বায়ার্ন মিউনিখ। মঙ্গলবার দিবাগত রাতে ঘরের মাঠে হ্যারির জোড়া গোলে তারা ৩-০ গোলে হারিয়েছে লাৎসিওকে। প্রথম লেগে যাদের কাছে ১-০ গোলে হেরেছিল বাভারিয়ানরা। দুই লেগ মিলিয়ে ৩-১ গোলের জয়ে শেষ আট নিশ্চিত হয় জার্মানির ক্লাবটির। এ নিয়ে সবশেষ ১৩ আসরের মধ্যে ১২ আসরেই কোয়ার্টার ফাইনালে নাম লেখালো সাবেক চ্যাম্পিয়নরা।

এদিন ম্যাচের ৩৮ মিনিটে প্রথম গোল করেন হ্যারি। এ সময় বক্সের মধ্যে রাফায়েল গুয়েরেইরোর বাড়িয়ে দেওয়া বলে হেড দিয়ে জালে জড়ান ইংলিশ তারকা।

বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে ব্যবধান দ্বিগুণ করেন থমাস মুলার। এই গোলটিও আসে হেড থেকে। ৪৫+২ মিনিটের মাথায় মাথিয়াস ডি লিটের কর্নার থেকে উড়িয়ে মারা বলে কাছ থেকে হেড দিয়ে জালে জড়ান মুলার।

বিরতির পর ৬৬ মিনিটে হ্যারি তার জোড়া গোল পূর্ণ করেন। এ সময় ডানদিক থেকে তার সতীর্থের নেওয়া শট রুখে দেন লাৎসিরও গোলরক্ষক ইভান প্রোভেদেল। সেটা চলে যায় হ্যারির সামনে। হ্যারি বাম পায়ের শটে বল জালে পাঠান। শেষ পর্যন্ত ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে থমাস তুখোলের শিষ্যরা। 

চ্যাম্পিয়নস লিগে হ্যারির মোট গোল এখন ২৭। ইংলিশ ফুটবলারদের মধ্যে যা দ্বিতীয় সর্বোচ্চ। তার সামনে আছেন কেবল ওয়েন রুনি। তিনি মোট ৩০ গোল করেছিলেন চ্যাম্পিয়নস লিগে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়