ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

আবারও হারলো বাবরের পেশাওয়ার, ফাইনালে ইসলামাবাদ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৮, ১৭ মার্চ ২০২৪  
আবারও হারলো বাবরের পেশাওয়ার, ফাইনালে ইসলামাবাদ

কোয়ালিফায়ার ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় হেরেছিল বাবর আজমের দল পেশাওয়ার জালমি। এরপরও সুযোগ ছিল ফাইনালে যাওয়ার। এলিমিনেটর-২ জিততে পারলে ফাইনালে আবার মুলতান সুলতানসের দেখা পেতো তারা।

শনিবার রাতের সেই ম্যাচে ব্যাটিংটাও মন্দ হয়নি তাদের। টপ অর্ডারের ব্যাটসম্যানরা রান পান। তাতে ৫ উইকেটে ১৮৫ রান তোলে তারা। কিন্তু ইমাদ ওয়াসিম ও হায়দার আলীর চোখ ধাঁধানো ব্যাটিংয়ে এই রানও জেতার জন্য যথেষ্ট হয়নি পেশাওয়ারের। ইমাদ ও হায়দারের অপরাজিত ৯৮ রানের ইনিংসে ভর করে ইসলামাবাদ জয় পায় ১৯ ওভারে ৫ উইকেট হারিয়ে।

অথচ রান তাড়া করতে নেমে তারা ৬ রানেই আলেক্স হেলস (১), ২০ রানের সময় আঘা সালমান (৫), ২১ রানের মাথায় অধিনায়ক শাদাব খান (০) ও ৫০ রানের সময় মার্টিন গাপটিলের (৩৪) উইকেট হারিয়েছিল। তাতে মনে হয়েছিল ম্যাচটি সহসাই জিতে যাবে পেশাওয়ার।

সেখান থেকে ইমাদ ও আজম খান ৪১ রানের জুটি গড়ে জয়ের ভিত গড়ে দেন। দলীয় ৯১ রানের সময় আজম ১ চার ও ১ ছক্কায় ২২ রান করে আউট হওয়ার পর ইমাদ ও হায়দারকে টলাতে পারেনি পেশাওয়ারের বোলাররা।

ইমাদ ৪০ বলে ৯ চারে অপরাজিত থাকেন ৫৯ রানে। আর হায়দার মাত্র ২৯ বলে ২ চার ও ৫ ছক্কায় অপরাজিত ৫২ রানের ইনিংস খেলেন। অবশ্য ম্যাচসেরার পুরস্কার পান ইমাদ।

বল হাতে পেশাওয়ারের সিয়াম ৩ ওভারে ৩৪ রান দিয়ে ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন লুক উড, মেহরান মুমতাজ ও খুররম শাহজাদ।

তার আগে পেশাওয়ারের ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করেন সিয়াম আইয়ুব। উদ্বোধনী এই ব্যাটসম্যান ৪৪ বলে ৬টি চার ও ৪ ছক্কায় ৭৩ রানের ইনিংস খেলেন। বাবরের সঙ্গে উদ্বোধনী জুটিতে তোলেন ৭২ রান। তাতে মনে হয়েছিল তাদের রান ২০০ পেরুবে। কিন্তু বাবর ২ চার ও ১ ছক্কায় ২৫ ও সিয়াম ৭৩ রান করে আউট হওয়ার পর তাদের রান তোলার গতি কিছুটা মন্থর হয়ে যায়।

এরপর মোহাম্মদ হারিস ২৫ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪০ রানের ইনিংস খেলে দলীয় সংগ্রহকে কিছুটবা বেগবান করেন। আর শেষ দিকে টম কোহলের ১৮ ও আমের জামালের ১৭ রানের ইনিংসে ভর করে পেশাওয়ার ১৮৫ রানের লড়াকু সংগ্রহ পায়।

বল হাতে ইসলামাবাদের নাসিম শাহ ৪ ওভারে ৩০ রান দিয়ে ৩টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন ওবেদ ম্যাককয় ও শাদাব খান।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়