ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

গিলেম্পি-কারস্টেনই হচ্ছেন পাকিস্তানের কোচ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৭, ৬ এপ্রিল ২০২৪   আপডেট: ১৬:৩৯, ৬ এপ্রিল ২০২৪
গিলেম্পি-কারস্টেনই হচ্ছেন পাকিস্তানের কোচ

পাকিস্তানের কোচের পদ নিয়ে জলঘোলা হচ্ছে প্রতিনিয়ত। সবশেষ গুঞ্জন ছিল, গ্যারি কারস্টেন এবং জেসন গিলেস্পি হতে যাচ্ছেন পাকিস্তানের নতুন কোচ। অবশেষে সেই গুঞ্জন সত্যি হতে যাচ্ছে। এই দুজনের ব্যাপারেই চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এমনটাই জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম জিও নিউজ।

জানা গেছে, কারস্টেন এবং গিলেস্পির সঙ্গে আলোচনা অনেকদূর এগিয়েছে। এখন কেবল আনুষ্ঠানিকতা বাকি। যেখানে ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলের দায়িত্ব পেতে পারেন কারস্টেন। টেস্ট দলকে সামলাবেন গিলেস্পি। আর কারস্টেন যখন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ব্যস্ত সময় পার করবেন তখন তিন সংস্করণের প্রধান কোচ থাকবেন গিলেস্পি।

এর আগে, সবশেষ বিশ্বকাপে ব্যর্থতার জের ধরে প্রধান কোচের চাকরি থেকে গ্র্যান্ট ব্র্যাডবার্নকে সরিয়ে দেয় পিসিবি। এরপর অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সিরিজে সাময়িক সময়ের জন্য দলের দায়িত্ব সামলেছেন টিম ডিরেক্টর মোহাম্মদ হাফিজ। পরবর্তীতে তাকেও সরিয়ে দেয় বোর্ড। 

এরপর অস্ট্রেলিয়ার সাবেক খেলোয়াড় শেন ওয়াটসনকে কোচ হিসেবে পেতে বিশাল অঙ্কের অর্থ অফার করে পিসিবি। ওয়াটসন ছাড়াও মাইক হেসন এবং অ্যাডাম ভোজকেও প্রস্তাব দিয়েছিল তারা। তবে তাদের তিনজনের কেউই রাজি হননি। নিউ জিল্যান্ডের সাবেক ক্রিকেটার লুক রনকির সঙ্গে প্রাথমিকভাবে আলোচনা করলেও সেটা বেশি দূর এগোয়নি।

বর্তমানে আইপিএলে গুজরাট টাইটান্সের মেন্টর হিসেবে কাজ করছেন কারস্টেন। পাকিস্তানের কোচের পদে নিয়োগ পেলেও নিউ জিল্যান্ড সিরিজে তাকে পাবে না দল। কারণ সেই সময় গুজরাটের হয়ে আইপিএলে ব্যস্ত থাকবেন তিনি।

কোচ হিসেবে কারস্টেন বেশ সফল। তার অধীনে ২০১১ বিশ্বকাপ জেতে ভারত। আর গিলেম্পি ২০১৪ ও ২০১৫ সালে কোচ হিসেবে ইংলিশ কাউন্টির দল ইয়র্কশায়ারকে টানা দুবার শিরোপা জিতিয়েছেন।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়