ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

ম্যানইউ-লিভারপুল কেউ জেতেনি, শীর্ষেই রইলো আর্সেনাল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৫, ৮ এপ্রিল ২০২৪   আপডেট: ১১:০৭, ৮ এপ্রিল ২০২৪
ম্যানইউ-লিভারপুল কেউ জেতেনি, শীর্ষেই রইলো আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগের লড়াই বেশ জমজমাট হয়ে উঠেছে। লিভারপুল, আর্সেনাল ও ম্যানসিটির মধ্যে শিরোপার লড়াই হয়ে উঠেছে ত্রিমুখী। তাতে শীর্ষস্থান নিজেদের দখলেই রাখলো আর্সেনাল। ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুলের মধ্যকার লিগের ম্যাচটি ২-২ গোলে ড্র হওয়ায় গোল ব্যবধানে এগিয়ে এক নম্বরে মিকেল আর্তেতার শিষ্যরা। 

ম্যাচে প্রথমার্ধে লুইস দিয়াজের গোলে লিভারপুল এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধের শুরুতে ইউনাইটেডকে সমতায় ফেরান ব্রুনো ফার্নান্দেজ। এরপর কোবি মাইনোর গোলে আবারও এগিয়ে যায় রেড ডেভিলরা। পরে মোহামেদ সালাহর গোলে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে জার্গেন ক্লপের দল।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো লিভারপুল। তবে আলেসান্দ্রো গারনাচোর গোলে অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। পরের মিনিটে দমিনিক সোবোসলাইয়ের শট দারুণ ক্ষীপ্রতায় এক হাত দিয়ে ঠেকিয়ে দেন আন্দ্রে ওনানা। একের পর এক আক্রমণের সুফল লিভারপুল পায় ম্যাচের ২৩তম মিনিটে। ভলি থেকে গোল করেন দিয়াজ।

প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি কোনো দল। তাতে এগিয়ে থেকে বিরতিতে যায় লিভারপুল। বিরতির পরও একইভাবে খেলতে থাকে লিভারপুল। এর মাঝেই ৫০তম মিনিটে তাদের ভুল এবং ইউনাইটেডের ঘুরে দাঁড়ানো।
 
মাঝমাঠে বল পায়ে নিয়ে সামনে না বাড়িয়ে, প্রতিপক্ষের অবস্থান না দেখে, বাঁ পাশের সতীর্থের উদ্দেশ্যে বাড়ালেন জেরেল কোয়ানসা। কিন্তু তাতে ছিল না যথেষ্ট গতি। মাঝপথে বল ধরেই শট নিলেন ইউনাইটেড অধিনায়ক ফার্নান্দেজ, অনেকটা এগিয়ে থাকা গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জড়ায় জালে।

সমতা ফেরানোর ১৭ মিনিট পর এগিয়ে যায় এরিক টেন হাগের দল।অ্যারন ওয়ান-বিসাকার পাস বক্সে পেয়ে শরীরটাকে ঘুরিয়ে প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের মাঝ দিয়ে দুর্দান্ত বাঁকানো শটে দূরের পোস্ট গোলটি করেন ১৮ বছর বয়সী ইংলিশ মিডফিল্ডার মাইনো। লিভারপুলের সামনে তখন হারের শঙ্কা, ঠিক তখনি ভাগ্য হয়ে আসে পেনাল্টি।

৮৪তম মিনিটে হাভি এলিয়ট ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় সফরকারীরা। পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেন সালাহ। বাকি সময়ে কেউ আর গোল না পাওয়ায় শীর্ষে ফেরার সুযোগ হাতছাড়া করার হতাশায় মাঠ ছাড়ে লিভারপুল।

এই ড্রয়ে ৩১ ম্যাচে ২১ জয় ও ৮ ড্রয়ে ৭১ পয়েন্ট নিয়ে দুইয়ে লিভারপুল। তাদের সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে আর্সেনাল। আর ৭০ পয়েন্ট নিয়ে তিন নম্বরে শিরোপাধারী ম্যানচেস্টার সিটি।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়