ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

উগান্ডার অধিনায়ককে টপকে শীর্ষে বাবর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪০, ১৩ মে ২০২৪   আপডেট: ১৩:৪৫, ১৩ মে ২০২৪
উগান্ডার অধিনায়ককে টপকে শীর্ষে বাবর

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামার আগেই রেকর্ডটি হাতছানি দিয়েছিল বাবর আজমের সামনে। প্রথম ম্যাচে জয় পেলেই হতো। কিন্তু আইরিশরা জিতে যাওয়ায় অপেক্ষায় থাকতে হয়েছে পাকিস্তান দলপতিকে। অবশেষে দ্বিতীয় ম্যাচে জয়ের মধ্যে দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ জয়ের রেকর্ড গড়লেন তিনি।

রোববার (১২ মে) ডাবলিনে আয়ারল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে সিরিজে সমতায় ফিরেছে পাকিস্তান। এই জয়ের মধ্যে দিয়ে বাবর আজম ছাড়িয়ে গেলেন উগান্ডার অধিনায়ক ব্রায়ান মাসাবাকে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ ৪৫ ম্যাচ জয়ের কীর্তি গড়লেন বাবর। ৪৪ জয় নিয়ে এই তালিকায় দুইয়ে মাসাবা। 

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ ম্যাচ জয়ে যৌথভাবে তিনে আসগর আফগান ও এউইন মরগান। দুজনই জিতেছেন সমান ৪২টি করে ম্যাচ। মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মা দুজনের নেতৃত্বেই টি-টোয়েন্টিতে ভারত ৪১টি করে ম্যাচ জিতেছে। অধিনায়ক হিসেবে এমন রেকর্ড গড়ার দিনে ব্যাট ৪ বল খেলে শূন্য রানে আউট হন বাবর।

ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৯৩ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। উইকেটকিপার লরকান টাকার লড়াকু হাফ-সেঞ্চুরি করেন। জবাব দিতে নেমে ফখর ও রিজওয়ানের ঝড়ো হাফ সেঞ্চুরিতে ১৬.৫ ওভারে জিতে যায় পাকিস্তান।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়