ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

তিন দশক পর জার্মান কাপ চ্যাম্পিয়ন লেভারকুজেন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৮, ২৬ মে ২০২৪  
তিন দশক পর জার্মান কাপ চ্যাম্পিয়ন লেভারকুজেন

সুযোগ ছিল ট্রেবল জয়ের। তবে সেটা না হলেও জার্মান কাপের শিরোপা জয়ের মধ্যে দিয়ে ডাবল জিতে নিয়েছে চলতি মৌসুমে চমক জাগানো বায়ার লেভারকুজেন। জার্মান কাপে কাইজারস্লটার্নকে ১-০ গোলে হারিয়ে তিন দশক পর শিরোপা জিতলো জাভি আলোনসোর দল

শনিবার (২৫ মে) বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচের ১৭তম মিনিটে এগিয়ে যায় লেভারকুজেন। অনেক দূর থেকে বুলেট গতির শটে গোল করে দলকে এগিয়ে নেন সাবেক আর্সেনাল মিডফিল্ডার জাকা।

প্রথমার্ধের শেষ দিকে প্রতিপক্ষের একজনকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন লেভারকুজেনের ডিফেন্ডার ওডিলন। তবে বাকি সময়ে ঘর সামলে রেখে উল্লাসে মাতে জার্মান চ্যাম্পিয়নরা।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো জার্মান কাপ জিতলো লেভারকুজেন। এর আগে ১৯৯২-৯৩ মৌসুমে প্রথমে এই শিরোপা জিতেছিল তারা। ক্লাবের ১১৯ বছরের ইতিহাসে স্রেফ দুটি বড় শিরোপা জিততে পেরেছিল লেভারকুজেন। আর এবার এক মৌসুমেি তারা উঁচিয়ে ধরল আরও দুটি ট্রফি।

বায়ার্ন মিউনিখের টানা ১১ মৌসুমের দাপট গুঁড়িয়ে প্রথম দল হিসেবে গোটা আসরে অপরাজিত থেকে এবার বুন্দেসলিগা শিরোপা জেতে লেভারকুজেন, যা তাদের প্রথম লিগ শিরোপা। ইউরোপা লিগে আটলান্টার কাছে না হারলে সুযোগ ছিল ট্রেবল জয়ের।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়