ঢাকা     বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৩ ১৪৩১

অপরাজেয় লেভারকুজেনকে থামিয়ে ইউরোপা লিগ আটালান্টার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৪, ২৩ মে ২০২৪   আপডেট: ০৯:৫৬, ২৩ মে ২০২৪
অপরাজেয় লেভারকুজেনকে থামিয়ে ইউরোপা লিগ আটালান্টার

চলতি মৌসুমে একের পর এক ম্যাচ জয়ে অপরাজেয় হয়ে উঠেছিল জার্মান দল বায়ার লেভারকুজেন। তাদের থামানোই যাচ্ছিলো না। নিশ্চিতভাবে ধরে নেওয়া হয়েছিল ইউরোপা লিগের শিরোপাও তাদের হতে যাচ্ছে। কিন্তু সেটা হতে দিলো না আটালান্টা। ফাইনালে লেভারকুজেনকে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইতালিয়ান দলটি।

বুধবার (২২ মে) রাতে ডাবলিনের আভিভা স্টেডিয়ামে শুরুতেই জোড়া গোলে এগিয়ে গেল আটলান্টা। ধাক্কা আর সামলে উঠতে পারলো না লেভারকুজেন। এরপর আরও এক গোল করে দুর্দান্ত এক হ্যাটট্রিকে নায়ক হয়ে উঠলেন অ্যাডেমোলা লুকম্যান।

ম্যাচের শুরুতে লেভারকুজেনের রক্ষণ সুবিধার মনে হচ্ছিলো না। এই সুযোগ নিয়েই আক্রমণ করে বসে আটালান্টা। দ্বাদশ মিনিটে বক্সে ডান দিক থেকে দুইজনের চ্যালেঞ্জের মুখে পাস বাড়ান দাভিদে জাপাকস্তা। ছয় গজ বক্সের বাইরে বল পেয়ে জোরাল শটে দলকে এগিয়ে নেন নাইজেরিয়ান ফরোয়ার্ড লুকম্যান।

গোল খেয়েও নিজেদের গুছিয়ে নিতে পারেনি লেভারকুজেন। তাতে ২৬তম মিনিটে দ্বিতীয় গোল হজম করে তারা। বল ধরে বক্সের বাইরে একজনকে কাটিয়ে জায়গা বানিয়ে বুলেট গতির শটে নিজের দ্বিতীয় গোল করেন লুকম্যান। প্রথমার্ধে ২-০ ব্যবধান নিয়ে বিরতিতে যায় লেভারকুজেন।

দ্বিতীয়ার্ধে গোল শোধের জন্য মরিয়া চেষ্টা চালায় লেভারকুজেন। কিন্তু আটালান্টার জমাট রক্ষণ ভাঙতে পারেনি দলটি। উল্টো ৭৫তম মিনিটে আরেক গোল খেয়ে তাদের সব আশাই প্রায় শেষ হয়ে যায়। সতীর্থের পাস ধরে ঠাণ্ডা মাথায় বক্সে ঢুকে, সামনের একজনের বাধা সামলে জোরাল শটে হ্যাটট্রিক পূরণ করেন লুকম্যান।

মৌসুমে এর আগে অনেকবারই লেভারকুজেনকে হারের দুয়ার থেকে ঘুরে দাঁড়াতে দেখা গেছে। কিন্তু এবার আর কিছুই করতে পারলো না তারা। তাতে মৌসুমে প্রথম হারে শিরোপা হারানোর হতাশায় মাঠ ছাড়লো জাভি আলোনসোর দল।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়