ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

অস্ট্রেলিয়াকে হারিয়ে ‘সুপার এইটে’ চোখ স্কটল্যান্ডের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:২৮, ১৫ জুন ২০২৪   আপডেট: ০২:০১, ১৬ জুন ২০২৪
অস্ট্রেলিয়াকে হারিয়ে ‘সুপার এইটে’ চোখ স্কটল্যান্ডের

বিশ্বকাপের প্রথম ম্যাচে ইংল্যান্ডের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে স্কটল্যান্ড। এরপর নামিবিয়াকে ৫ উইকেটে হারায় তারা। তৃতীয় ম্যাচে ওমানকে ৭ উইকেটে হারিয়ে সুপার এইটে যাওয়ার দারুণ সুযোগ তৈরি করে। এবার তাদের সামনে অস্ট্রেলিয়া। শক্তিশালী দলটিকে কোনোক্রমে হারাতে পারলেই ইংল্যান্ডকে পেছনে ফেলে সুপার এইটে জায়গা করে নিবে স্কটিশরা। কাজটা অবশ্য কঠিন কিন্তু অসম্ভব নয়।

অবশ্য অস্ট্রেলিয়ার বিপক্ষের এই ম্যাচটি যদি পরিত্যক্ত হয় কিংবা ম্যাচে কোনো ফল না হয় তাহলেও ইংল্যান্ডকে পেছনে ফেলে শেষ আটে জায়গা করে নিবে রিচি বেরিংটনরা। শুধু তাই নয়, তারা সুপার এইটে যেতে পারলে ২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপেরও টিকিট পাবে।

আগেই সুপার এইট নিশ্চিত করা অস্ট্রেলিয়া এই ম্যাচে বিশ্রাম দিতে পারে তাদের একাধিক খেলোয়াড়কে। কারণ, সামনেই যে তাদের লড়াইয়ে নামতে হবে ভারত, আফগানিস্তান ও বাংলাদেশের বিপক্ষে।

এর আগে সবশেষ ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল স্কটল্যান্ড ও অস্ট্রেলিয়া। সেবার স্কটিশদের ৭ উইকেটে হারিয়েছিল অজিরা। তবে এবার সুযোগের অপেক্ষায় আছে স্কটল্যান্ড। যেমনটা বলেছেন তাদের অলরাউন্ডার মাইকেল লিয়াস্ক, ‘অস্ট্রেলিয়া আমাদের সম্পর্কে খুব বেশি জানে না। আমরা কি করতে পারি সে সম্পর্কে তাদের ধারনা নেই। যদিও এবারের বিশ্বকাপে আমরা খুব ভালো ক্রিকেট খেলতেছি। তাদের বিপক্ষেও তেমনটাই খেলতে চাই।’

এই ম্যাচে স্কটল্যান্ডের জর্জ মুন্সে আর ২৯ রান করলেই টি-টোয়েন্টিতে ২০০০ রানের মাইলফলক স্পর্শ করবেন। রিচি রেবিংটনের পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই কীর্তি গড়বেন তিনি।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়