ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

ঘুরে দাঁড়িয়ে ইতালির রোমাঞ্চকর জয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২৫, ১৬ জুন ২০২৪   আপডেট: ০৩:৪৬, ১৬ জুন ২০২৪
ঘুরে দাঁড়িয়ে ইতালির রোমাঞ্চকর জয়

২৩ সেকেন্ডে গোল হজম। ১০ মিনিট পর সমতা আনা। ১৬তম মিনিটে আবার এগিয়ে যাওয়া। ইতালি-আল বেনিয়া ম্যাচের শুরুটা ছিল আক্রমণ আর পালটা আক্রমণের গল্পে ঠাসা। শেষ পর্যন্ত গ্রুপ বি থেকে মুখোমুখি হয়ে আল বেনিয়াকে ২-১ গোলে হারিয়েছে ইতালি। 

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে দলটি টানা ১০ ম্যাচ ধরে হারেনি। ১৯৮৮ ইউরোর পর এটাই সর্বোচ্চ ম্যাচ ধরে অপরাজিত রয়েছে আজ্জুরিরা।

বার্লিনে বরুশরিয়া ডর্টমুন্ডের ঘরের মাঠে জড়ো হয়েছেন ৫০ হাজার আল বেনিয়ান। লাল রঙের চোখরাঙানি   নীলরা ছিল নিষ্প্রভ। তবে শেষ পর্যন্ত হাসিতে মাঠে ছেড়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

অথচ ইতিহাস গড়ে শুরু করেছিল আল বেনিয়া। ২৩ সেকেন্ডে নেদিম বাজরামির গোলে আল বেনিয়া এগিয়ে যায়। ইউরোর ইতিহাসে এটি সবচেয়ে দ্রুততম গোল। এর আগে সবচেয়ে দ্রুততম গোলের রেকর্ড ছিল দিমিত্রি কিরিচেনকোর দখলে। গ্রীসের বিপক্ষে ২০০৪ সালের ইউরোতে ১মিনিট ৫ সেকেন্ডে গোল করেন এই রাশিয়ান।

দ্য ব্লুজদের বেশিক্ষণ পিছিয়ে থাকতে হয়নি। ১১তম মিনিয়ে আলেজান্দ্রো বাস্তোনির গোলে সমতা আনে ইতালি। ৫ মিনিট পরই লিড। এবার নিকোলো বারেল্লা। শেষ বাঁশি বাজা পর্যন্ত ইতালি এগিয়ে ছিল।

তবে বল দখল আর আক্রমণ; সব লড়াইয়ে এগিয়ে ছিল ইতালি। ম্যাচের ৬৯ ভাগ সময় বল ছিল ইতালিয়ানদের পায়ে। শট নিয়েছে ২২টি। বিপরীতে আল বেনিয়ার শট ৯টি।

গ্রুপ ‘বি’ থেকে প্রথম ম্যাচ খেলতে নেমে জয় নিয়ে মাঠ ছেড়েছে ইতালি-স্পেন। ৩ পয়েন্ট করে হারিয়েছে আলবেনিয়া-ক্রোয়েশিয়া। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়