ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

কোস্টারিকার বিপক্ষে পয়েন্ট খোয়ালো ব্রাজিল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৮, ২৫ জুন ২০২৪   আপডেট: ০৯:৪২, ২৫ জুন ২০২৪
কোস্টারিকার বিপক্ষে পয়েন্ট খোয়ালো ব্রাজিল

কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে মাঠে নেমেছে লাতিন পরাশক্তি ব্রাজিল। শুরুটা ভালো না হলো দরিভাল জুনিয়রের দলের। প্রথম ম্যাচেই কোস্টারিকার বিপক্ষে গোলশূন্য ড্রতে পয়েন্ট খুইয়েছে লাতিন আমেরিকার সফল দলটি।

ম্যাচে পুরোটা সময় রাজত্ব করেছে ব্রাজিল। মোট বল দখলের ৭৩ শতাংশ সময় নিজেদের পায়েই বল রেখেছে ভিনিসিউস-রদ্রিগোরা। কোস্টারিকা বল পেয়েছে মাত্র ২৭ শতাংশ। কোস্টারিকার জাল লক্ষ্য করে ১৯ বার আক্রমণ শাণায় দরিভালের শিষ্যরা। যার মধ্যে মাত্র ৩টি শট লক্ষ্যে ছিল। বিপরীতে দুটি আক্রমণে ব্রাজিলের গোলরক্ষকের কোনো পরীক্ষায় নিতে পারেনি কোস্টারিকা।  

আজ মঙ্গলবার (২৫ জুন) বাংলাদেশ সময় সকাল ৭টায় লস অ্যাঞ্জেলেসের সোফাই স্টেডিয়ামে বিস্ময় বালক এন্ড্রিককে ছাড়াই মাঠে নামে ব্রাজিল। কোচ দরিভাল জুনিয়র দলকে ৪-২-৩-১ ফরমেশনে খেলার নির্দেশ দেন।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে ব্রাজিল। তাতে সপ্তম মিনিটে ভালো সুযোগ পেয়েছিলেন রাফিনহা। কিন্তু দানিলোর ক্রসে ছয় গজ বক্স থেকে নেওয়া তার শট রুখে দেন কোস্টারিকা গোলরক্ষক।

দ্বাদশ মিনিটে ভালো একটি মিস করেন রদ্রিগো। তার শট ডানপাশের বক্সে ঘেষে বাইরে চলে যায়। এরপর ১৬ ও ২২তম মিনিটে দুটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি লুকাস পাকেতা। ২৬তম মিনিটে আবারও মিস করেন তিনি।

৩০তম মিনিটে গোল পেয়েই গিয়েছিল ব্রাজিল। মার্কোনিয়স গোল করে উল্লাসেও মেতে উঠেছিলেন। তবে তাকে হতাশ করে দেয় ভিএআর (ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি)। তাতে দেখা যায়, ব্রাজিলিয়ান তারকা অফসাইডে ছিলেন। ফলে হতাশ হতে হয় দরিভালের দলকে।

এরপর ৪২তম মিনিটে পাকেতা আরেকটি সুযোগ মিস করলে গোল না পাওয়ার হতাশা নিয়েই বিরতিতে যায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধেও একই ধারা বজায় রেখেছে দরিভালের দল। প্রতিপক্ষের জালই খুঁজে পায়নি তারা।

বিরতির পর ৪৭তম মিনিটে কর্নার থেকে রাফিনহার ক্রসে ব্যর্থ হন রদ্রিগো। এর খানিকবাদে আবারও মিস করেন রিয়াল মাদ্রিদ তারকা। ব্রাজিলের আক্রমণের বিপরীতে ৬৮তম মিনিটে বক্সের বাইরে থেকে কোস্টারিকার আলভারো জামোরার শট রুখে দেন ব্রাজিলের গোলরক্ষক।

৭১তম মিনিটে ভিনিসিউসের বদলি হিসেবে নামেন এনড্রিক। নেমেই দারুণ এক আক্রমণ শাণিয়েছিলেন। তবে তার শট জাল খুঁজে পায়নি। বাকি সময়েও এভাবেই চলতে থাকে। ফলে ফলাফলে কোনো পরিবর্তন আসেনি।

এই ড্রয়ের ফলে ‘ডি’ গ্রুপের পয়েন্ট তালিকায় ১ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করেছে ব্রাজিল। প্রথম ম্যাচেই জয় তুলে ৩ পয়েন্টে নিয়ে শীর্ষে অবস্থান করেছে কলম্বিয়া। ১ পয়েন্ট নিয়ে কোস্টারিকা তিনে ও কোনো পয়েন্ট ছাড়াই চারে অবস্থান প্যারাগুয়ের।

নিজেদের পরবর্তী ম্যাচে শনিবার (২৯ জুন) প্যারাগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল। একই দিন কলম্বিয়ার মুখোমুখি হবে কোস্টারিকা।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়