ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ইউপি চেয়ারম্যানের ঘুষ গ্রহণ, ব্যবস্থা নিতে সুপারিশ

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০১, ২৩ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইউপি চেয়ারম্যানের ঘুষ গ্রহণ, ব্যবস্থা নিতে সুপারিশ

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ শমসের আলীর ভাতার টাকা বিতরণে ঘুষ গ্রহণের অভিযোগের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি।

বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. সফিকুল ইসলাম বলেন, গোটাপাড়া ইউনয়নের ৯৭৭ জন বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের মাঝে ভাতার টাকা বিতরণে ২০০-৩০০ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ পেয়ে প্রশাসনের পক্ষ থেকে তদন্ত করা হয়েছে। তদন্তে গোটাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়কে লিখিত চিঠি দেওয়া হয়েছে।

তিনি বলেন, চেয়ারম্যান হতদরিদ্রদের কাছ থেকে টাকা আদায় করে ফৌজদারি অপরাধ করেছেন, তাই তার বিরুদ্ধে মামলা করতে সমাজসেবা বিভাগকে সুপারিশ করা হয়েছে। এ ছাড়া ওই ইউনিয়নের গ্রাম পুলিশের চার সদস্য চেয়ারম্যানকে সহযোগিতা করায় তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নিতে বলা হয়েছে।

ঘুষ গ্রহণের অভিযোগ উঠায় পর চেয়ারম্যান শেখ শমসের আলী ছুটিতে গেছেন। গোটাপাড়া ইউনিয়ন পরিষদের ৪নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান শেখ শহিদুল ইসলামকে আগামী তিন মাসের জন্য ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে।

গত  রোববার গোটাপাড়া ইউনিয়নের ৯৭৭ জন বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের মাঝে ভাতার টাকা বিতরণে ২০০ থেকে ৩০০ টাকা ঘুষ গ্রহণের অভিযোগ ওঠে। যার একটি ভিডিও ভাইরাল হয়। তবে চেয়ারম্যান শেখ শমসের আলী টাকা গ্রহণের অভিযোগ অস্বীকার করে আসছেন।

গোটাপাড়া ইউনিয়ন পরিষদের ৪নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান শেখ শহিদুল ইসলাম বলেন, ‘ঘুষ গ্রহণের অভিযোগের খবর গত মঙ্গলবার গণমাধ্যমে প্রকাশিত হয়। ওই দিন চেয়ারম্যান শমসের আলী ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে জরুরি মাসিক সভা ডেকে ছুটি নিয়ে আমাকে আগামী তিন মাসের জন্য দায়িত্ব দিয়েছেন। আজ বৃহস্পতিবার তার ছুটির আবেদন জেলা প্রশাসক, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে পৌঁছে দেওয়া হয়েছে।’

বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হুদা বলেন, গোটাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের করা ছুটির আবেদন হাতে পেয়েছেন। এ ঘটনায় গ্রাম পুলিশের সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সমাজসেবা অধিদপ্তরের বাগেরহাট কার্যালয়ের উপপরিচালক মো. মঞ্জুরুল আলম বলেন, জেলা প্রশাসনের চিঠি এখনো হাতে পাননি। পেলে চেয়ারম্যানের বিরুদ্ধে ফৌজদারি আইনে মামলা হবে।

এ বিষয়ে জানতে গোটাপাড়া ইউপি চেয়ারম্যান শেখ শমসের আলীর ফোনে কল করা হলেও তিনি তা রিসিভ করেননি।



রাইজিংবিডি/বাগেরহাট/২৩ মার্চ ২০১৭/আলী আকবর টুটুল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়