ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অজ্ঞাত রোগে আক্রান্ত শিশু আলিমুনকে ঢাকায় প্রেরণ

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৪, ২০ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অজ্ঞাত রোগে আক্রান্ত শিশু আলিমুনকে ঢাকায় প্রেরণ

বাগেরহাট প্রতিনিধি : জেলার কচুয়া উপজেলার প্রত্যন্ত গ্রামে অজ্ঞাত রোগে আক্রান্ত আলিমুন শেখকে বাগেরহাট সদর হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

বাগেরহাট জেলা ছাত্রলীগ অজানা রোগে আক্রান্ত ছোট্ট শিশু আলিমুনের চিকিৎসার দায়িত্বভার নিয়েছে।

বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট সদর হাসপাতাল কর্তৃপক্ষ জেলা ছাত্রলীগের সভাপতি মনির হোসেন ও সাধারণ সম্পাদক সরদার নাহিয়ান আল সুলতান ওশানের কাছে শিশুটিকে হস্তান্তর করে। দুপুরেই তাকে ঢাকার নিউরো সায়েন্স ইনস্টিটিউটে নিয়ে রওনা হয়েছে।

জাহিদুল ইসলাম নামে স্থানীয় এক চিকিৎসক অজানা রোগে আক্রান্ত এই শিশুটির ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়। ছবিটি ফেসবুকে ভাইরাল হয়। পরে তাকে নিয়ে গণমাধ্যমে খবর হলে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন শিশু আলিমুনের চিকিৎসাভার গ্রহণ করার উদ্যোগ নেন।

এরআগে বাগেরহাটের স্বাস্থ্য বিভাগ আলিমুনকে ভর্তি করে তার চিকিৎসা শুরু করে। তারা শিশুটির রোগ শনাক্ত করতে বাগেরহাট সদর হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. সাঈদ আহমেদকে প্রধান করে তিন সদস্যের একটি মেডিক্যাল বোর্ড গঠন করে।

বাগেরহাট জেলা ছাত্রলীগের সভাপতি মনির হোসেন বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলিমুনের চিকিৎসার দায়িত্বভার নিয়েছেন। তার পরামর্শে আমরা তার উন্নত চিকিৎসার দায়িত্ব নিয়েছি। দুপুরে বাগেরহাটের স্বাস্থ্য বিভাগ তাকে আমাদের হাতে তুলে দিয়েছে। আমরা তাকে ঢাকায় নিয়ে যাচ্ছি। অসহায় দরিদ্র শিশুটি আবার সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসবে বলে আশা করছি।

মেডিক্যাল বোর্ডের প্রধান বাগেরহাট সদর হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. সাঈদ আহমেদ বলেন,  সোস্যাল মিডিয়ার মাধ্যমে শিশুটির অসুস্থতার কথা জানতে পেরে তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পর থেকে গত কয়েকদিনে শিশুটির বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে। বাগেরহাটে তার উন্নত চিকিৎসা দেওয়া সম্ভব না। তাই তাকে বাগেরহাট থেকে ঢাকায় পাঠানো হয়েছে।



রাইজিংবিডি/বাগেরহাট/২০ জুলাই ২০১৭/আলী আকবর টুটুল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়