ঢাকা, সোমবার, ২ পৌষ ১৪২৫, ১৭ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

লোহাগাড়া থানার ওসি অবশেষে ক্লোজ

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-১৭ ১:৪৯:৪৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১৭ ৪:৪৯:৩২ পিএম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামের লোহাগাড়া থানার আলোচিত সেই ওসি মোহাম্মদ শাহজাহানকে জেলা পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে।

লোহাগাড়ায় পুলিশ হেফাজতে থাকা ফৌজদারি মামলার এক আসামিকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সাজা দেওয়ার ঘটনায় হাইকোর্টের নির্দেশের প্রেক্ষিতে ওসি শাহজাহানকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনা।

জেলা পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা যায়, হাইকোর্ট থেকে প্রাপ্ত রিট পিটিশন এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনার প্রেক্ষিতে লোহাগাড়া থানার ওসি মো. শাহজাহানকে চট্টগ্রাম পুলিশ লাইনে সংযুক্ত করার আদেশ জারি করেন পুলিশ সুপার। গত মঙ্গলবারের এই অফিস আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে আদেশে উল্লেখ করা হয়।

এর আগে গত ৬ ফেব্রুয়ারি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আইনশাখা-১ এর সিনিয়র সহকারী সচিব আবু হাসনাত মো. মঈনউদ্দিন স্বাক্ষরিত আদেশে লোহাগাড়া থানার ওসি শাহজাহানকে সাত দিনের মধ্যে বদলির আদেশ দেন।

হাইকোর্ট থেকে ওসি শাহজাহানকে বদলি আদেশ দেওয়ার পর গত ১ ফেব্রুয়ারি সেই আদেশ স্থগিত চেয়ে ওসি শাহজাহান সুপ্রিম কোর্টের চেম্বার আদালতে গেলে ৫ ফেব্রুয়ারি আবেদনের ওপর শুনানির তারিখ নির্ধারণ করে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন। এরপর ১৫ ফেব্রুয়ারি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে হাইকোর্টের আদেশ বহাল রাখেন এবং ওসি শাহজাহানের আবেদন খারিজ করে দেন।

পুলিশ পরিদর্শক মো. শাহজাহান ২০১২ সালের ১২ জুন থেকে লোহাগাড়া থানার ওসি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। 

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/১৭ ফেব্রুয়ারি ২০১৮/রেজাউল করিম/বকুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC