ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পাবনায় এমপিওভুক্তির দাবিতে মানববন্ধন

শাহীন রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৩, ১৯ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাবনায় এমপিওভুক্তির দাবিতে মানববন্ধন

পাবনা প্রতিনিধি : এমপিওভূক্তির দাবিতে পাবনায় মানববন্ধন ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিয়েছেন নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের সংগঠন শিক্ষক কর্মচারী ফেডারেশন পাবনা জেলা কমিটি।

মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে তারা ঘন্টাব্যাপী মানববন্ধন করেন।

এসময় বক্তারা বলেন, শিক্ষক ও কর্মচারীদের অর্থনৈতিক অবস্থা বিবেচনা করে শিক্ষাক্ষেত্রে অনেক সুবিধার জায়গা সৃষ্টি করেছে শিক্ষাবান্ধব এই সরকার। কিন্তু শুধুমাত্র এমপিওভুক্ত না হওয়ার কারণে আজ প্রায় চার লক্ষাধিক শিক্ষক-কর্মচারী মানবেতর জীবনযাপন করছে। এই দাবিকে প্রতিষ্ঠা করার জন্য ২০১৫ সালে একটানা ২৮ দিন, ২০১৬ সালে একটানা ১১ দিন জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষকেরা অবস্থান করেছেন। ২০১৮ সালের ৫ জানুয়ারিতে  শিক্ষকদের দাবি মেনে নেওয়ার বিষয়ে শিক্ষা সচিবের অনুরোধে শিক্ষকরা অনশন ভেঙেছিলেন। এরপরেও ২০১৮-২০১৯ অর্থবছরের বাজেটে এমপিওভুক্তির বিষয়ে বাজেট না থাকায় হতাশ হয়ে পড়েছেন শিক্ষক ও কর্মচারীরা। এমপিওভূক্তির ক্ষেত্রে দীর্ঘসূত্রিতা দূর করে দ্রুত সময়ের মধ্যে সব নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানকে একযোগে এমপিওভুক্তির দাবি করেন বক্তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন ফেডারেশনের জেলা সভাপতি অধ্যক্ষ আরজাহান আলী, প্রভাষক নান্নু মিয়া, সাইদুল ইসলাম পলাশ, আকমল হোসেন, আব্দুস সালাম, মো. শাহজাহান প্রমুখ।

পরে তারা জেলা প্রশাসকের মাধ্যমে দাবি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।




রাইজিংবিডি/ পাবনা/১৯ ফেব্রুয়ারি ২০১৯/শাহীন রহমান/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়