ঢাকা, মঙ্গলবার, ৭ ভাদ্র ১৪২৪, ২২ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

ইতিবাচক প্রবণতায় লেনদেন চলছে

আশিক : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৩-২০ ১২:০৯:৫২ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-২০ ১২:২৪:০৫ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের উভয় শেয়ারবাজারে মূল্যসূচকের উত্থানে লেনদেন চলছে। এখন পর্যন্ত লেনদেনে অংশ নেওয়া বেশির ভাগ শেয়ারের দর বেড়েছে।

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেলা সাড়ে ১১টা পর্যন্ত ২৭০ কোটি ৪১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। তবে গতকালের ‍তুলনায় লেনদেনের পরিমাণ কম। রোববার এই সময়ে ৩১০ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল এই বাজারে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ এখন পর্যন্ত ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ২৭৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩৯টির, কমেছে ৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৫টির।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ১৬ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৭১১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩০৯ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৬৮ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসইতে ১৩ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৭৩৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৭১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৭টির, কমেছে ৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।

 

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৭/আশিক/হাসান/এসএন/এএন

Walton Laptop