ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘সময় এখন ওয়ালটনের, সময় এখন বাংলাদেশের’

অগাস্টিন সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৫, ২২ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সময় এখন ওয়ালটনের, সময় এখন বাংলাদেশের’

নিজস্ব প্রতিবেদক : ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক এসএম আশরাফুল আলম বলেছেন, ওয়ালটন কখনো পণ্যের মানের ব্যাপারে আপোশ করে না। বিশ্বজুড়ে ক্রেতাদের আমরা সেরা পণ্যটিই দিতে চাই। আমাদের প্রত্যাশা, খুব শিগগিরই ওয়ালটন পণ্য পৃথিবীর প্রতিটি ঘরে পৌঁছাবে। ওয়ালটনের কল্যাণে বাংলাদেশ হবে বিশ্বের ইলেকট্রনিক্স পণ্যের কেন্দ্র। সারা বিশ্ব বলতে বাধ্য হবে, বাংলাদেশ সেরা পণ্য উৎপাদন করে। কারণ, সময় এখন ওয়ালটনের, সময় এখন বাংলাদেশের।

রোববার (২২ এপ্রিল) ওয়ালটন আয়োজিত চার দিনের পরিবেশক সম্মেলনের দ্বিতীয় দিনে এসব কথা বলেন তিনি।

দ্রুত পরিবর্তনশীল ইলেকট্রনিক্স ব্যবসার বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলার প্রত্যয় নিয়ে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হেড কোয়ার্টারে চার দিনের ওই সম্মেলনে অংশ নিচ্ছেন দেশ-বিদেশের ৬ হাজারেরও বেশি ব্যবসায়ী।

ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এসএম শামসুল আলম বলেন, ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল ও প্রযুক্তি পণ্যে ওয়ালটন একটি আস্থার নাম। দেশের চাহিদা মিটিয়ে বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানি হচ্ছে উচ্চমানসম্পন্ন ওয়ালটন পণ্য। আমরা চীনের ক্যান্টন ফেয়ারসহ বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক মেলায় অংশ নিয়ে আসছি। বহির্বিশ্বের ক্রেতাদের কাছে প্রশংসিত হচ্ছে ওয়ালটন।

তিনি আরো বলেন, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলাসহ জেলা পর্যায়ে শ্রেষ্ঠ ভ্যাটদাতার পুরস্কার পেয়ে আসছে ওয়ালটন। এর অর্থ ওয়ালটন সব দিক দিয়ে সততার সাথে ব্যবসা করে।



এর আগে, রোববার সকালে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হেড কোয়ার্টারে বেলুন উড়িয়ে সম্মেলনের দ্বিতীয় দিনের কার্যক্রম শুরু করেন ওয়ালটনের এক্সিকিউটিভ ডিরেক্টর এমদাদুল হক সরকার, হুমায়ূন কবির ও সিরাজুল ইসলাম, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর মোহাম্মদ রায়হান এবং চিত্রনায়ক আমিন খান।

সম্মেলনের দ্বিতীয় দিনে যোগ দেন ঢাকার আশপাশের অঞ্চলের ১ হাজার ৩৯৩ জন ডিলার এবং সাব-ডিলার। ছিলেন বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা ওয়ালটনের ডিস্ট্রিবিউটরগণও। ওয়ালটন হেড কোয়ার্টারে পৌঁছানোর পর তারা বিশ্বের লেটেস্ট প্রযুক্তি ও মেশিনারিজ সমৃদ্ধ ওয়ালটনের অত্যাধুনিক কারখানায় বিভিন্ন পণ্যের উৎপাদন প্রক্রিয়া পরিদর্শন করেন।

সম্মেলনের শুরুতে ওয়ালটনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত এসএম নজরুল ইসলামের বিদেহী আত্মার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে একে একে বক্তব্য রাখেন ওয়ালটনের বিপণন বিভাগের প্রধান সমন্বয়ক ইভা রিজওয়ানা, এক্সিকিউটিভ ডিরেক্টর এমদাদুল হক সরকার, হুমায়ূন কবির, আলমগীর আলম সরকার ও সিরাজুল ইসলাম, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর মোহাম্মদ রায়হান এবং ওয়ালটনের ব্র্র্যান্ড অ্যাম্বাসেডর চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

ইলিয়াস কাঞ্চন বলেন, ওয়ালটন দেশের কথা ভাবে, দেশের মানুষের কথা ভাবে। খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন ক্ষেত্রে পৃষ্ঠপোষকতায় ওয়ালটনের নাম সবার আগে। সমাজসেবামূলক বিভিন্ন কাজেও ওয়ালটনের অবদান অবদান অনেক। নিরাপদ সড়ক এবং ভেজালমুক্ত খাদ্য নিশ্চিতসহ বিভিন্ন সামাজিক আন্দোলনে ওয়ালটন সহযোগিতা করে আসছে। এজন্য দেশের প্রতিটি মানুষের কাছে ওয়ালটন অত্যন্ত প্রিয় একটি নাম।



সম্মেলনে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা ওয়ালটনের ডিস্ট্রিবিউটরদের পক্ষে নেপালে ওয়ালটনের সোল ডিস্ট্রিবিউটর রিডা ইনকরপোরেট লিমিটেডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুক্তার আল আনসারি বক্তব্য রাখেন।

ওয়ালটন সূত্রে জানা গেছে, ২১ থেকে ২৪ এপ্রিল পর্যন্ত এ সম্মেলনে অংশ নিচ্ছেন বাংলাদেশে ওয়ালটনের ২০টি অঞ্চলের এরিয়া ম্যানেজার, সার্ভিস সেন্টার প্রধান, ৮৮৭ জন ডিস্ট্রিবিউটর এবং ৪ হাজার ৬৩ জন ডিলার ও সাব-ডিলারসহ ৬ হাজারেরও বেশি ব্যবসায়ী। সম্মেলনে আরো যোগ দিচ্ছেন বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা ওয়ালটনের ডিস্ট্রিবিউটরগণ। ফলে এটি দেশীয় ও আন্তর্জাতিক ব্যবসায়ীদের মিলনমেলায় পরিণত হয়েছে।

শনিবার উদ্বোধনী দিনে অংশ নিয়েছিলেন ওয়ালটনের ঢাকা অঞ্চলের ১ হাজার ৩৬৭ জন ডিলার এবং সাব-ডিলার। সম্মেলনের তৃতীয় দিনে সোমবার উপস্থিত থাকবেন দেশের অন্যান্য অঞ্চলের ১ হাজার ২৮০ জন ডিলার এবং সাব-ডিলার। আর সম্মেলনের চতুর্থ দিনে অংশ নেবেন বাংলাদেশে ওয়ালটনের ২০টি এরিয়ার ৮৮৭ জন ডিস্ট্রিবিউটর।

সম্মেলনে প্রতিদিনই থাকছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। 

**



রাইজিংবিডি/ঢাকা/২২ এপ্রিল ২০১৮/অগাস্টিন সুজন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়