ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কমনওয়েলথে শীর্ষে অস্ট্রেলিয়া, বাংলাদেশের ২ পদক

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৮, ১৫ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কমনওয়েলথে শীর্ষে অস্ট্রেলিয়া, বাংলাদেশের ২ পদক

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়ায় গোল্ড কোস্ট কমনওয়েলথ ২০১৮ এর পর্দা নেমেছে আজ। সদ্য শেষ হওয়া এই আসরে সর্বোচ্চ ৮০টি সোনাসহ মোট ১৯৮ পদক জিতে শীর্ষে স্বাগতিকরা।  এই আসরে ২টি রৌপ্য পদক জিতেছে বাংলাদেশ।

পদক জয়ের তালিকায় স্বাগতিক অস্ট্রেলিয়ার পর দ্বিতীয় অবস্থানে রয়েছে ইংল্যান্ড। ৪৫টি স্বর্ণসহ তারা মোট পদক জিতেছে ১৩৬টি। এছাড়া এ তালিকায় তৃতীয় স্থানে রয়েছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত। ২৬টি স্বর্ণ, ২০ রৌপ্য ও ২০টি ব্রোঞ্জসহ ভারত মোট পদক জিতেছে ৬৬টি।

এছাড়া  ১৫ টি স্বর্ণসহ ৮২ পদক নিয়ে কানাডা চতুর্থ, ৪৬টি নিয়ে নিউজিল্যান্ড পঞ্চম, ৩৭টি নিয়ে দক্ষিণ আফ্রিকা ষষ্ঠ এবং ৩৬টি নিয়ে ওয়েলস পদক তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে।

অস্ট্রেলিয়ায় সদ্য পর্দা নামা ‘গোল্ড কোস্ট কমনওয়েলথ’ গেমসে ছেলেদের ১০ মিটার এয়ার রাইফেলে দ্বিতীয় হয়ে রৌপ্য পদক জিতেছেন শুটার আবদুল্লাহ হেল বাকী। আসরে বাংলাদেশের দ্বিতীয় পদক আসে শাকিল আহমেদের হাত ধরে। দেশসেরা (২২ বছর) এ শুটার ৫০ মিটার এয়ার রাইফেলে দ্বিতীয় স্থান অর্জন করে রৌপ্য পদক জিতে নেন।

এবার অস্ট্রেলিয়ার গোল্ড কোস্ট ও কুইন্সল্যান্ড সিটিতে বসে কমনওয়েলথ গেমসের আসর। ৭১টি কমনওয়েলথ টিমের অংশগ্রহনের এই আসরের পর্দা উঠে চলতি মাসের ৪ তারিখ। ওয়েলসের প্রিন্স চার্লস এই আসরের উদ্বোধন করেছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৫ এপ্রিল ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়