ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সালেহ চাচা, এবার হুমায়ূনের সঙ্গে জমিয়ে গল্প করুন…

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৩, ২৫ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সালেহ চাচা, এবার হুমায়ূনের সঙ্গে জমিয়ে গল্প করুন…

বিনোদন ডেস্ক: টেলিভিশন ও চলচ্চিত্রের প্রখ্যাত অভিনেতা সালেহ আহমেদ। গতকাল বুধবার বেলা আড়াইটার দিকে না ফেরার দেশে চলে গেছেন তিনি।

স্বাধীনতার আগে বিটিভিতে নিয়মিত অভিনয় করতেন সালেহ আহমেদ। ১৯৯১ সালে সরকারি চাকরি থেকে অবসর নেওয়ার পর নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের নাটক ও চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। হুমায়ূন আহমেদ নির্মিত জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘অয়োময়’ এবং ‘আগুনের পরশমণি’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জগতে দাপুটে পদচারণা শুরু তার। তারপর অসংখ্য টেলিভিশন নাটক এবং চলচ্চিত্রে অভিনয় করেছেন এই অভিনেতা।

অভিনেত্রী মেহের আফরোজ শাওন সালেহ আহমেদের সঙ্গে অনেক কাজ করেছেন। প্রিয় সহকর্মীর জীবনাবসানে শোক প্রকাশ করেছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সালেহ আহমেদকে স্মৃতিচারণ করেছেন শাওন। রাইজিংবিডির পাঠকদের জন্য তা তুলে ধরা হলো—   

‘মানুষটাকে ১৯৯১ থেকে চিনি। ‘জননী’ নাটকে কাজ করতে গিয়ে। কত কাজ একসঙ্গে করেছি! ‘শ্রাবণ মেঘের দিন’ সিনেমায় আমার বাবা ছিলেন। মানুষটা অনেক রসিক ছিলেন। এমন উপাদেয়ভাবে গল্প বলতে পারতেন! তার মুখে সাধারণ ঘটনাও রসাত্মক গল্পে পরিণত হতো। হুমায়ূন আহমেদ তার গল্প বলার ভক্ত ছিলেন, এই মানুষটার ভক্ত ছিলেন, তার অভিনয়ের ভক্ত ছিলেন।

‘পুষ্প, তুমি কি পেরাইভেটে গান করো?’ ‘উড়ে যায় বকপক্ষী’ ধারাবাহিক নাটকের এই সংলাপটা বলার সময় তার মুখভঙ্গি, তার অঙ্গভঙ্গি এই মুহূর্তেও চোখের সামনে ভাসছে! দীর্ঘদিন বিছানায় পড়ে ছিলেন। পরম করুণাময় তার কষ্টের অবসান করেছেন। সালেহ চাচা, এবার হুমায়ূনের সঙ্গে জমিয়ে গল্প করুন…।’



রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৯/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়