ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

জটিলতা কাটিয়ে ৭ বছর পর প্রযোজক সমিতির নির্বাচন

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২৭ ৪:৫৩:০৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-২৭ ৪:৫৮:০৯ পিএম
Walton AC 10% Discount

বিনোদন প্রতিবেদক : চলচ্চিত্রের ‘মাদার সংগঠন’ নামে খ্যাত বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতি। মামলা ও বিভিন্ন জটিলতায় এই সংগঠনটির নির্বাচন স্থগিত ছিলো। দীর্ঘ সাত বছর পর চূড়ান্ত হলো সমিতির নির্বাচনের তারিখ।

আজ ২৭ এপ্রিল বিএফডিসিতে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী আগামী ২৭ জুলাই নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। তথ্যটি নিশ্চিত করেছেন সমিতির অফিসে দায়িত্বরত সৌমেন রায় বাবু। সৌমেন রায় বলেন, ‘আজ প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচনের তফসিল ঘোষণা করা হলো। বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির সদস্যদের নিয়ে গঠিত নির্বাচন কমিটি এই তফসিল ঘোষণা করেছেন।’

২০১৬ সালে প্রযোজক নাসির হোসেনের করা রিটের কারণে নির্বাচন স্থগিত হয়ে যায়। পরপর তিনবার কেউ নির্বাচনে দাঁড়াতে পারবেন না— এফবিসিসিআই’র অধীন সংগঠনের এমন নির্বাচনী রীতির খেলাপ করা হয়েছে মর্মে নাসির হোসেন বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন। রিটের পরিপ্রেক্ষিতে আদালত তিন মাসের জন্য নির্বাচন স্থগিত করেছিলেন।

এর আগে ২০১৪ সালের ৬ সেপ্টেম্বর বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচন হওয়ার কথা থাকলেও প্রধান দুই প্রতিদ্বন্দ্বীর মামলার কারণে নির্বাচন সাময়িকভাবে বন্ধ করা হয়েছিলো। এরপর সে বছর ২৯ অক্টোবর দুই দলই চলচ্চিত্রের স্বার্থে এক হয়ে এই আহবায়ক কমিটি গঠন করেছিল। নাসিরুদ্দিন দিলুকে আহবায়ক করে ২২ সদস্যের একটি কমিটি গঠন করা হয়।আহবায়ক কমিটির সদস্যরা হলেন, নাসিরউদ্দিন দিলু, কে এম আর মঞ্জুর, খোরশেদ আলম খসরু, মোহাম্মদ হোসেন, মোঃ শরীফ উদ্দিন খান দিপু, আবদুল আলিম, সামসুল আলম, কামাল মোহাম্মদ কিবরিয়া লিপু, আতিকুর রহমান লিটন, আহমেদ চৌধুরী শাওন, মেহেদী হাসান সিদ্দিকী মনির, মোঃ ইকবাল, সাইদুর রহমান মানিক, কাজী হায়াৎ, মোশারফ হোসেন তুলা, মোঃ রফিক উদ্দিন, এ জে রানা, জাহিদ হোসেন, শাহ মোঃ সিকান্দার আলী সেন্টু, শাহ আলমগীর বাচ্চু, সামিয়া জামান, মেহের আফরোজ শাওন।



রাইজিংবিডি/ঢাকা/২৭ এপ্রির ২০১৯/রাহাত/তারা

Walton AC
     
Walton AC
Marcel Fridge