ঢাকা, বুধবার, ৬ ভাদ্র ১৪২৫, ২২ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

সমুদ্র বন্দরে সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে

সাইফুল : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-১১-১৮ ৮:৫৬:২৫ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-১৮ ৮:৫৬:২৫ পিএম

নিজস্ব প্রতিবেদক : উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় সৃষ্ট নিম্নচাপ কেটে গেছে। এটি উত্তর-পূর্ব দিকে অগ্রসর ও দুর্বল হয়ে উত্তর বঙ্গোপসাগর এলাকায় প্রথমে সুস্পষ্ট লঘুচাপে এবং পরবর্তিতে লঘুচাপে পরিণত হয়ে গুরুত্বহীন হয়ে পড়েছে।

শনিবার আবহাওয়া অধিদপ্তর এ তথ্য জানিয়ে বলেছে, উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা নেই। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে।

এদিকে লঘুচাপের প্রভাব কেটে যাওয়ায় বাতাসে তাপমাত্রা কমতে থাকবে। এ সময় দেশের উত্তর, উত্তর-পশ্চিমাঞ্চল ও মধ্যাঞ্চলে এবং নদ-নদীর অববাহিকায় ভোর থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি মাত্রার কুয়াশা থাকতে পারে। রাতের তাপমাত্রা পর্যায়ক্রমে হ্রাস পেতে পারে।

আগামী মাসে শীতের প্রকোপ বাড়তে পারে। ডিসেম্বরের শেষার্ধে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলে এক থেকে দুটি মৃদু (৮-১০ ডিগ্রি সেলসিয়াস) অথবা মাঝারি (৬-৮ ডিগ্রি সেলসিয়াস)  শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে আরো বলা হয়েছে, আজ খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই/এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে।

সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস এবং দিনের তাপমাত্রা (১-২) ডিগ্রি সে. বৃদ্ধি পেতে পারে।



রাইজিংবিডি/ঢাকা/১৮ নভেম্বর ২০১৭/সাইফুল/এনএ

Walton Laptop
 
     
Walton