ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪২৫, ১৯ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

প্যারিসে হামলাকারীকে চিনত পুলিশ

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৪-২১ ১২:৫৬:৪০ পিএম     ||     আপডেট: ২০১৭-০৪-২১ ৬:০২:৪৭ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : রাজধানী প্যারিসে পুলিশের ওপর হামলাকারী ব্যক্তিকে চিনত ফরাসি পুলিশ। ৩৯ বছরের ওই ব্যক্তি এর আগেও পুলিশের হামলা চালিয়েছিল। বার্তা সংস্থা এএফপি শুক্রবার এ তথ্য জানিয়েছে।

বৃহস্পতিবার রাতে প্যারিসের চ্যাম্পস-এলেসিস অ্যাভিনিউ এলাকায় এক বন্দুকধারীর হামলায় এক পুলিশ সদস্য নিহত ও দুজন আহত হয়েছে। পরে পুলিশের গুলিতে নিহত হয়েছ ওই হামলাকারী।

ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র পিয়েরি হেনরি ব্রান্ডিট বলেছেন, ‘রাত ৯টার পরে রাস্তার পাশে পার্ক করে রাখা একটি পুলিশের গাড়ির পাশে আরেকটি গাড়ি এসে থামে। দ্রুত ওই গাড়ি থেকে এক ব্যক্তি বের হয়ে আসে এবং পুলিশের গাড়ি লক্ষ্য করে গুলি ছোঁড়ে।’

প্যারিসের সরকারি কৌঁসুলি ফ্রাঁসোয়া মলিনস জানিয়েছেন, হামলাকারীকে চিহ্নিত করা হয়েছে। তবে তার সঙ্গে আরো কোনো সঙ্গী ছিল কি না নিশ্চিত করতে তদন্তকারীরা তা খতিয়ে দেখছেন।

তদন্ত সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে এএফপি জানিয়েছে, হামলাকারী ওই ব্যক্তির বিরুদ্ধে তদন্ত করছিল সন্ত্রাসবাদবিরোধী ইউনিটের কর্মকর্তারা। ২০০৫ সালে তিন পুলিশকে হত্যাচেষ্টার অভিযোগে তাকে কারাদণ্ড দেওয়া হয়েছিল। সন্দেহভাজন ওই হামলাকারীর বাড়ি প্যারিসের বাইরে সিনে-এত-ম্যারেন এলাকায়। ওই বাড়িতে তল্লাশি চালিয়েছে পুলিশ।



রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৭/শাহেদ

Walton Laptop
 
   
Walton AC