ঢাকা, বুধবার, ৯ ফাল্গুন ১৪২৪, ২১ ফেব্রুয়ারি ২০১৮
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা

রাসেল পারভেজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১০-১২ ৪:৪২:১৪ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-১২ ৫:২৯:৪৩ পিএম
ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার ও রাজনীতিক ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে।

মামলার শুনানির জন্য আদালতে হাজির হতে বারবার ব্যর্থ হওয়া ও এর জন্য লিখিত ক্ষমা না চাওয়ায় বৃহস্পতিবার পাকিস্তান নির্বাচন কমিশন রাজনৈতিক দল (ইসিপি) তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে আদালত অবমাননার জন্য এ গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

ইরমান খানকে গ্রেপ্তার করে আগামী ২৬ অক্টোবর পরবর্তী শুনানিতে হাজির করতে নির্দেশ দিয়েছে ইসিপি। পিটিআই প্রতিষ্ঠাতা সদস্য ও দল থেকে বেরিয়ে যাওয়া রাজনীতিক আকবর এস বাবর তার বিরুদ্ধে আদালত অবমাননা মামলা দায়ের করেন।

পিটিআইয়ের মুখপাত্র নায়েমুল হক জানিয়েছেন, ইসলামাবাদ হাইকোর্টে এ গ্রেপ্তারি পরোয়ানার বিরুদ্ধে চ্যালেঞ্জ করবে তাদের দল।

বৃহস্পতিবার প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি (অব.) সরদার মুহাম্মদ রাজার নেতৃত্বে মামলার শুনানি শুরু হয়। ইমরান খান হাজির না হওয়ায় শুনানি স্থগিত করে তার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

এর আগে ১৪ সেপ্টেম্বর ইমরান খানের বিরুদ্ধে একই অভিযোগে জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করে ইসিপি। তবে ইসলামাবাদ হাইকোর্ট তা স্থগিত করে।

তথ্যসূত্র : ডন অনলাইন




রাইজিংবিডি/ঢাকা/১২ অক্টোবর ২০১৭/রাসেল পারভেজ

Walton
 
   
Marcel