ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জাতিসংঘে মার্কিন রাষ্ট্রদূতের প্রার্থীতা প্রত্যাহার করলেন নয়ের্ট

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাতিসংঘে মার্কিন রাষ্ট্রদূতের প্রার্থীতা প্রত্যাহার করলেন নয়ের্ট

আন্তর্জাতিক ডেস্ক : জাতিসংঘে মার্কিন রাষ্ট্রদূত পদ থেকে নিজের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র হিদার নয়ের্ট। শনিবার এক বিবৃতিতে তিনি এ তথ্য জানিয়েছেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নয়ের্টকে এ পদের জন্য মনোনয়ন দিয়েছিলেন। নয়ের্ট ট্রাম্প প্রশাসনের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র হিসেবে কাজ করে আসছিলেন। এর আগে তিনি ফক্স নিউজ টেলিভিশন চ্যানেলের ‘ফক্স অ্যান্ড ফ্রেন্ড’ অনুষ্ঠানের উপস্থাপিকা হিসেবে কাজ করতেন। এটি প্রেসিডেন্ট ট্রাম্পের বিশেষ পছন্দের অনুষ্ঠান।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে,হিদার নয়ের্ট এমন এক নারীকে আয়া হিসেবে নিয়োগ দিয়েছেন যিনি বৈধভাবে আমেরিকায় থাকেন কিন্তু কাজ করার অনুমতি নেই। ওই আয়া কোনো আয়কর দিতেন না। পররাষ্ট্র দপ্তরে যোগ দেওয়ার আগে নয়ের্ট বিষয়টি জানতেন না। তবে জাতিসংঘের রাষ্ট্রদূত হিসেবে প্রার্থীতা ঘোষণার পর নয়ের্ট বিষয়টি পররাষ্ট্র দপ্তরের কর্মকর্তাদের জানান। রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ পাওয়ার জন্য নিজের কাগজপত্র প্রস্তুত করার সময় নয়ের্ট ওই আয়াকে চাকরিচ্যুত করেন। বিষয়টি গত সপ্তাহে আবারও আলোচনায় আসে। তখনই বিতর্ক এড়ানোর জন্য নয়ের্ট প্রার্থীতা প্রত্যাহারের সিদ্ধান্ত নেন।

এক বিবৃতিতে নয়ের্ট বলেছেন, ‘প্রেসিডেন্ট ট্রাম্প ও পররাষ্ট্রমন্ত্রী পম্পেও যে আস্থা আমার রেখে তার আমাকে জাতিসংঘের মার্কিন রাষ্ট্রদূত হিসেবে মনোনয়ন দেওয়ার বিবেচনা করেছেন সেজন্য আমি তাদের প্রতি কৃতজ্ঞ। যাহোক, গত দুই মাস ছিল আমার পরিবারের জন্য কঠিন সময় এবং সেজন্য আমার পরিবারের সর্বোচ্চ স্বার্থ রক্ষায় আমি প্রার্থীতা প্রত্যাহার করছি।’



রাইজিংবিডি/ঢাকা/১৭ ফেব্রুয়ারি ২০১৯/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়