ঢাকা, বৃহস্পতিবার, ১ অগ্রহায়ণ ১৪২৫, ১৫ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

মেসি-সুয়ারেজের গোলে বিধ্বস্ত সেল্টা

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০১-১২ ১০:০২:০৯ এএম     ||     আপডেট: ২০১৮-০১-১২ ৩:৪৪:৫৭ পিএম

ক্রীড়া ডেস্ক : কোপা দেল’রের শেষ ষোলোর প্রথম লেগে বছরের প্রথম ম্যাচে বার্সেলোনাকে রুখে দিয়েছিল সেল্টা ভিগো। ১-১ গোলে বার্সার সমর্থকদের হতাশা করে দলটি। তবে ফিরতি লেগে তাদের ছাড় দেয়নি কাতালান ক্লাবটি। লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের গোলে ৫-০ গোলে সেল্টাকে উড়িয়ে দিয়েছে বার্সা। ফলে দুই লেগ মিলিয়ে ৬-১ ব্যবধানে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে বার্সা।

ন্যু ক্যাম্পে বার্সার বড় ব্যবধানের জয়ে জোড়া গোল করেছেন বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসি। এছাড়া একটি করে গোল পেয়েছেন জর্দি আলবা, লুইস সুয়ারেজ ও রাকিতিচ।
কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে কোপা দেল’রেতে নিজেদের সেরাটা জানান দিয়ে রাখল বার্সেলোনা। লা লিগায় আধিপত্যের সঙ্গে কোপা দেল’রেতেও চমৎকার পারফরম্যান্সে ভক্তদের ট্রেবল শিরোপার জয়ের আভাসটা ভালো ভাবেই দিয়ে রাখল মেসি-সুয়ারেজরা।

বড়দিন ও নতুন বছরের ছুটি কাটিয়ে সেল্টার বিপক্ষে কোপার দেল’রের প্রথম ম্যাচে ছিলেন না মেসি ও সুয়ারেজের মতো তারকা খেলোয়াড়রা। তবে গতকাল তাদের একাদশে ফেরায় পাল্টে গেছে বার্সার পারফরম্যান্সও। চেনা মাঠে গতকাল রাতে বার্সার গোল উৎসবের শুরুটা করেন মেসি।

ম্যাচের ১৩ মিনিটে বাঁ দিক থেকে আলবার বাড়ানো বল হাফ ভলিতে জালে পাঠান আর্জেন্টাইন ফরোয়ার্ড। এর দুই মিনিট পর বাঁ দিকে আলবাকে বল বাড়িয়ে ডি-বক্সে ঢুকে সতীর্থের ফিরতি পাস পেয়ে ব্যবধান দ্বিগুণ করেন পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী তারকা মেসি।

ম্যাচের ২৮ মিনিটে আবারও মেসি-আলবা শো। এবার আলবাকে গোল করতে সাহায্য করেন মেসি। দূর থেকে সতীর্থের দারুণ ক্রস ডি-বক্সে ফাঁকায় পেয়ে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। বিশ্রামে  যাওয়ার আগেই ৪-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা। ম্যাচের ৩১ মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে ডেনমার্কের ফরোয়ার্ড সিস্তো গোলরক্ষককে ব্যকপাস দিতে গেলে বল আরেক জনের পায়ে লেগে চলে যায় উরুগুয়ের স্ট্রাইকার সুয়ারেসের কাছে।সেটি সফল ভাবে কাজে লাগিয়ে সেল্টার জালে বল পাঠান সুয়ারেজ।

ম্যাচের ৮৭ মিনিটে বার্সার হয়ে শেষ গোলটি করেন ইভান রাকিতিচ। মেসির বদলি হিসেবে নামা উসমান দেম্বেলের কর্নারে হেডে শেষ গোলটি করেন রাকিতিচ। তার গোলে ভর করে শেষ ষোলোর ফিরতি লেগে ৫-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়তে সমর্থ হয় কাতালান ক্লাবটি।

 

 





রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৮/শামীম

Walton Laptop
 
     
Marcel
Walton AC