ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সিনেমা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আত্মপ্রকাশ

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২২, ৩১ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিনেমা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আত্মপ্রকাশ

শফিক আল মামুন, মাজহার বাবু

বিনোদন ডেস্ক : ‘চলচ্চিত্রের জয়গান, তারুণ্যের হাত ধরেই’ এই স্লোগান নিয়ে জাতীয় দৈনিক, পাক্ষিক, ইলেক্ট্রনিক মিডিয়া ও অনলাইন নিউজ পোর্টালের চলচ্চিত্র সাংবাদিকরা গঠন করেছেন বাংলাদেশ সিনেমা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (বিসিজেএ)। বিনোদনের সবচেয়ে শক্তিশালী মাধ্যম চলচ্চিত্রের সাংবাদিকদের নিয়ে এ সংগঠনের আত্মপ্রকাশ  হয়েছে।

চলচ্চিত্রকে বিনোদনের সবচেয়ে বড় মাধ্যম বলা হয়। চলচ্চিত্রের স্বার্থ রক্ষাসহ বিভিন্ন সুযোগ-সুবিধা তৈরি ও প্রতিষ্ঠার লক্ষ্য নিয়েই সংগঠনটির জন্ম। এ সংগঠনের সঙ্গে কাজ করার জন্য দেশের প্রধান জাতীয় দৈনিক, পাক্ষিক পত্রিকা ও ইলেক্ট্রনিক মিডিয়া এবং অনলাইন নিউজ পোর্টালের বিনোদন সাংবাদিকরা সম্মতি জানিয়েছেন। সম্প্রতি সংগঠনের সদস্যদের সম্মতিক্রমে দৈনিক প্রথম আলোর সাংবাদিক শফিক আল মামুনকে সভাপতি ও এনটিভি অনলাইনের সাংবাদিক মাজহার বাবুকে সাধারণ সম্পাদক নির্বাচন করে এক বছর মেয়াদী ৩৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

এ কমিটির প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির আহ্বায়ক নাসিরউদ্দিন দিলু, বিশেষ উপদেষ্টা মন্ডলীতে রয়েছেন মধুমিতা সিনেমা হলের কর্ণধর ইফতেখার উদ্দিন নওশাদ, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার ও মহাসচিব বদিউল আলম খোকন। উপদেষ্টা পরিষদে আরো রয়েছেন মঈনুল হক রোজ (বিনোদন২৪), এম এস রানা (অনুষ্ঠান গবেষক- এইচডি টিভি প্রোজেক্ট) সংগঠন ও বাণিজ্য পরামর্শক হিসেবে নির্বাচিত হয়েছেন ইসহাক ফারুকী (ফিচার সম্পাদক-আলোকিত সময়)।

দৈনিক মানবজমিনের চলচ্চিত্র প্রতিবেদক কামরুজ্জামান মিলুকে সহ-সভাপতি, এবং যমুনা টেলিভিশনের সিনিয়র সাংবাদিক কামরুল ইসলাম রিফাতকে যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক পদে গৌতম পান্ডে (দৈনিক জনকন্ঠ), সহ-সাংগঠনিক সম্পাদক মাকসুদুল হক ইমু (চ্যানেল ২৬), আন্তর্জাতিক সম্পাদক জনি হক (বাংলানিউজ২৪), সহ-আন্তর্জাতিক সম্পাদক নাজমুল আলম রানা (চ্যানেল ২৪), অর্থ সম্পাদক রাহাত সাইফুল (রাইজিংবিডি), দপ্তর সম্পাদক এ এইচ মুরাদ (আরটিভি অনলাইন), উন্নয়ন ও ইভেন্ট – নাহিদ ন্যাস (নিউজনেক্সট ডটকম), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক প্রতিক আকবর (ইন্ডিপেনডেন্ট টেলিভিশন), প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ জামান শিমুল (পরিবর্তন), যুগ্ম প্রচার-প্রকাশনা সম্পাদক নাহিয়ান ইমন (জাগো নিউজ), সরকারি ও বেসরকারি বিষয়ক সম্পাদক ফয়সাল আহমেদ (আমাদের সময়), ক্রীড়া সম্পাদক রিমন (জাগো এফএম), তথ্য ও প্রযুক্তি সম্পাদক সাকিব শুভ (যমুনা টিভি), নিউ মিডিয়া সম্পাদক এমদাদুল হক মিল্টন (সকালের খবর), লিগেসি মিডিয়া সম্পাদক রাজন হাসান (জিটিভি), নারী বিষয়ক সম্পাদক ফাহমিদা তাপসী (বণিক বার্তা), আইন বিষয়ক সম্পাদক তানজিল আহমেদ জনি (বিডিনিউজ)।

এছাড়া কার্যকরী সদস্য : বুলবুল আহমেদ জয় (৭১টিভি), মাসুম (দেশটিভি), আশিকুর রহমান (বৈশাখী টিভি), তরিকুল হাসান আশিক (সময় টিভি), মাহাতাব হোসেন (কালের কণ্ঠ অনলাইন), মোস্তাফিজ মিঠু (ইত্তেফাক), সুদীপ্ত সাঈদ খান (নিউজবাংলাদেশ),  মাসুম আওয়াল (পরিবর্তন), হিমু (রেডিও ধ্বনি), অপু (বাংলাভিশন), অধরা রেজা (চ্যানেল২৪), মুষান্না জাহান (অলরিপোর্ট২৪), মাজহার মুন্না (কারুনিউজ), শেখ রাখি (বর্তমান), জিয়াউর রহমান সুমন (দেশরিপোর্ট), আফসানা আশা (ইন্ডিপেনডেন্ট), দেওয়ান পারভেজ (আলোকিত সময়), রোমান (ইটিভি), নাইস নুর (এনটিভি অনলাইন)।



রাইজিংবিডি/ঢাকা/৩১ জানুয়ারি ২০১৭/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়