ঢাকা, রবিবার, ৬ ফাল্গুন ১৪২৪, ১৮ ফেব্রুয়ারি ২০১৮
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

প্রয়াত সাংবাদিক আলতাফ মাহমুদকে স্মরণ

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-২৪ ৭:২০:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-২৪ ৭:২০:৫৬ পিএম

নিজস্ব প্রতিবেদক : প্রয়াত সাংবাদিক আলতাফ মাহমুদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) আয়োজনে জাতীয় প্রেসক্লা‌বের কনফা‌রেন্স লাউঞ্জ-৩ এ এই স্মরণসভার আয়োজন করা হয়।

এ সময় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, ‘বরেণ্য সাংবাদিক প্রয়াত আলতাফ মাহমুদের প্রতি শ্রদ্ধা জানাতে হলে তার কাজগুলোকে অনুসরণ করতে হবে। বস্তুনিষ্ঠ সাংবাদিক ও সাহসী কলমযোদ্ধা হিসেবে কাজ করে গেছেন আলতাফ মাহমুদ। তিনি অনেকবার বেকার হয়েছেন, আর্থিক সমস্যায় দিন কাটিয়েছেন কিন্তু নীতি বিসর্জন দেননি বা কারও কাছে মাথা নত করেননি।

স্মরণসভায় বক্তারা বলেন, দেখা হলে তিনিই আগে সালাম দিতেন এবং কুশল বিনিময় করতেন। নিজেদের স্বার্থেই আলতাফ মাহমুদ সম্পর্কে জানা দরকার।

বক্তারা আরো বলেন, গভীর রাতেও সাংবাদিকদের দেখতে তিনি হাসপাতালে গিয়েছেন। কোনো সাংবাদিক অসুস্থ হয়েছে আর তাকে দেখতে তিনি হাসপাতালে যাননি এমন ঘটনা বিরল। তার শূন্যতা পূরণ হওয়ার নয়।

অনুষ্ঠানের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, ‘যারা ইউনিয়নের বিরুদ্ধে অবস্থান নেন, তারা আলতাফ মাহমুদের অনুসারী হতে পারেন না। যারা আলতাফ মাহমুদের আদর্শ বিশ্বাস করেন তাদেরকেই ইউনিয়নের নির্বাচনে নির্বাচিত করতে হবে।’

এ সময় আলতাফ মাহমুদের দুই মেয়ে, ছেলে ও শ্যালিকা উপস্থিত ছিলেন।

স্মরণসভায় আরো উপস্থিত ছিলেন ডিইউজে'র সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বিএফইউজে'র মহাসচিব ওমর ফারুক, সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, আজিজুল ইসলাম ভূইয়া, যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক, সাংবাদিক নেতা শাহিনুল ইসলাম।



রাইজিংবিডি/ঢাকা/২৪ জানুয়ারি ২০১৮/সাওন/শাহনেওয়াজ

Walton
 
   
Marcel