ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

তদন্ত কমিটিতে সাংবাদিক প্রতিনিধি রাখতে হবে

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩২, ১৭ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তদন্ত কমিটিতে সাংবাদিক প্রতিনিধি রাখতে হবে

নিজস্ব প্রতিবেদক : বরিশালের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের ইঙ্গিত ছাড়া ডিবিসির ক্যামেরা পারসন হাসান সুমনের ওপর হামলা হয়নি ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল। একই সঙ্গে তদন্ত কমিটিতে অবশ্যই সাংবাদিক সমাজের প্রতিনিধি রাখতে হবে বলেও দাবি করেন তিনি।

তিনি বলেন, পুলিশ হেফাজতে যে হামলা হয়েছে তার পেছনে অবশ্যই ঊর্ধ্বতন কর্মকর্তাদের ইঙ্গিত রয়েছে। না হলে এমনভাবে হাতকড়া পড়িয়ে কেন নির্যাতন করা হবে- প্রশ্ন রাখেন তিনি।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ডিবিসির ক্যামেরা পারসন সুমন হাসানের ওপর পুলিশের অমানুষিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশে এসব কথা বলেন তিনি।

বরিশাল বিভাগ সাংবাদিক কল্যাণ সমিতি এ মানববন্ধনের আয়োজন করে।

মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, পুলিশের ওপর আস্থা রাখতে চাই। পুলিশের কর্মকর্তারা যখন আমাদের সাথে কথা বলেন তখন অনেক কিছু আলোচনায় আসে। কিন্তু মাঠ পর্যায়ে সেই কথাগুলো পৌঁছায় না।

ইউনিফর্ম কি তাদের খারাপ ব্যবহার করার জন্য দেওয়া হয়েছে এমন প্রশ্ন তোলেন বুলবুল।

এই সাংবাদিক নেতা বলেন, পুলিশ অপরাধ করলে তদন্ত কমিটিতে শুধু পুলিশ রাখলে হবে না। অপরাধী পুলিশ, আবার বিচারক পুলিশ এসব তদন্ত আমরা মানব না। সেই তদন্ত কমিটিতে অবশ্যই সাংবাদিক সমাজের প্রতিনিধি রাখতে হবে।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য বলেন, বরিশালে সাংবাদিকের ওপর পুলিশের বর্বর হামলার জন্য যে তদন্ত করা হয়েছে তা লোক দেখানো। অপরাধের সাথে যুক্ত যেসব পুলিশ রয়েছে তাদের শাস্তি দুই থেকে তিন দিনের বেশি বহাল থাকে না। এ বিষয়ে নজর রাখতে হবে।

প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াছ খান বলেন, এই শাস্তি যেন আইওয়াশ না হয় সেই দিকে পুলিশকে নজর রাখতে হবে।

বরিশাল বিভাগ সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্ব সংগঠনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মির্জার পরিচালনায় ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়িনের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী প্রমুখ বক্তব্যে রাখেন।



রাইজিংবিডি/ঢাকা/১৭ মার্চ ২০১৮/মেহেদী/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়