ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সাংবাদিক নেতার ওপর হামলাকারীদের শাস্তি দাবি

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪০, ৬ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাংবাদিক নেতার ওপর হামলাকারীদের শাস্তি দাবি

নিজস্ব প্রতিবেদক : ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সিনিয়র প্রতিবেদক কবির আহমেদ খানের ওপর হামলাকারীদের শাস্তির  দাবিতে মানববন্ধন হয়েছে।

বুধবার বেলা ১২টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি চত্বরে মানববন্ধন হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ইলিয়াস হোসেন।

পরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে সংগঠনের সভাপতি ইলিয়াস হোসেনের নেতৃত্বে স্মারকলিপি দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক কবির আহমেদ খান, অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ, সাংগঠনিক সম্পাদক আফজাল বারী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ মাহমুদ এ রিয়াত, প্রাক্তন সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ ও ক্র্যাবের প্রাক্তন সাধারণ সম্পাদক কামরুজ্জামান খান।

স্মারকলিপি গ্রহণ করে ঘটে যাওয়া ঘটনার জন্য সমবেদনা জানান মন্ত্রী। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দ্বিতীয়বার ঢাকা-গাজীপুর মহাসড়কে ডাকাতির ঘটনা যাতে না ঘটে সে ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেওয়া হয়েছে। ইতিমধ্যে পুলিশ দুজনকে আটক ও লুট হওয়া কিছু মালামাল উদ্ধার করেছে।



তিনি বলেন, শুধু সাংবাদিক নয় সাধারণ নাগরিকের নিরাপদ যাতায়াতের জন্য পুলিশকে স্বার্বক্ষণিক তৎপর থাকতে হবে। ধৈর্য্য ধরে আইনের আশ্রয় নেওয়ায় ডিআরইউ নেতাদের ধন্যবাদ জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এরকম গুরুত্বপূর্ণ মহাসড়কে যানজটে ডাকাতির ঘটনা সত্যিকার অর্থে অনভিপ্রেত। দায়িত্বপালনে কারো গাফিলতি থাকলে তাও খতিয়ে দেখা হবে। মহাসড়কে চলাচলকারী নাগরিকের জানমালের নিরাপত্তায় সরকার আরো তৎপর হবে বলেও প্রতিশ্রুতি দেন তিনি।

প্রসঙ্গত, গত ২৮ ফেব্রুয়ারি রাতে ডিআরইউ সাধারণ সম্পাদক কবির আহমেদ খান পরিবারের সদস্যদের নিয়ে ময়মনসিংহের ত্রিশালে গ্রামের বাড়িতে যাচ্ছিলেন। গাজীপুরের গাজীপুরা নামক এলাকায় মহাসড়কে আনুমানিক রাত ১টার দিকে যানজটে থাকাকালীন দেশীয় অস্ত্রসহ আকস্মিক কয়েকজন দুর্বৃত্ত হামলা করে। মোবাইল সেট, ব্যবহৃত স্বর্ণালংকার-নগদ টাকাসহ ভ্যানিটি ব্যাগ ও মানিব্যাগ ছিনিয়ে নেয়।




রাইজিংবিডি/ঢাকা/৬ মার্চ ২০১৯/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়