ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

করবান্ধব পরিবেশ করার আহ্বান এনবিআর চেয়ারম্যানের

বিএম ফারুক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২০, ৫ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করবান্ধব পরিবেশ করার আহ্বান এনবিআর চেয়ারম্যানের

নিজস্ব প্রতিবেদক, যশোর : করবান্ধব পরিবেশ ও কর আহরণ করার আহ্বান জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান  মো. নজিবুর রহমান।

মঙ্গলবার সকালে যশোরের একটি হোটেলে কাস্টমসের এক কর্মশালা উদ্বোধন অনুষ্ঠানে তিনি এই আহ্বান জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে নজিবুর রহমান বলেন, প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায়ের সাথে সাথে আমাদের বাণিজ্যিক স্বার্থ সংরক্ষণ করতে হবে। কাস্টমসকে এমনভাবে কাজ করতে হবে যাতে ব্যবসায়ীরা কোনো প্রকার হয়রানির শিকার না হয়। একই সঙ্গে আমাদের বাণিজ্যের প্রসার ঘটে সেদিকে নজর রাখতে হবে।

তিনি বলেন, বর্তমান বিশ্বায়নের যুগে বাণিজ্যের প্রসার ঘটেছে। নতুন নতুন পরিস্থিতি সৃষ্টি হচ্ছে। কাস্টমস বিভাগে ইমার্জিং ইস্যু তৈরি হচ্ছে।

রাজস্ব বোর্ডের চেয়ারম্যান বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। ডিজিটাল পদ্ধতিতে সকল কার্যক্রম চলছে। যুগ পরিবর্তন হচ্ছে। সে কারণে যুগের সঙ্গে আমাদেরকে এগিয়ে যেতে হবে। দেশকে এগিয়ে নিতে হবে।

তিনি বলেন, বাংলাদেশে বাণিজ্যের পদ্ধতি সরলীকরণ, বাণিজ্য ব্যয় হ্রাস ও অটোমেশনের মাধ্যমে বাণিজ্যিক কার্যক্রমে গতিশীলতা আনার লক্ষ্যে জাতীয় রাজস্ব বোর্ড বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে।

কাস্টমস যশোরের কমিশনার শওকত হোসেনের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনবিআরের সদস্য খন্দকার মুহাম্মদ আমিনুর রহমান, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, সিওপি, ইউএসএইড-বিটিএফএ ড. খায়রুজ্জামান মজুমদার, যশোরের জেলা প্রশাসক মো. আশরাফ উদ্দিন প্রমুখ।

 

 

রাইজিংবিডি/যশোর/৫ ডিসেম্বর ২০১৭/বি এম ফারুক/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়