ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চট্টগ্রামে আইটি ফেয়ার উদ্বোধন

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০২, ১১ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে আইটি ফেয়ার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামের আগ্রাবাদস্থ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে শুরু হয়েছে তিন দিনব্যাপী চিটাগং আইটি ফেয়ার-২০১৭।

শনিবার দুপুরে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের এক্সিবিশন সেন্টারে আইটি ফেয়ারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আবদুল মান্নান।

চিটাগং চেম্বার এবং সোসাইটি অব চিটাগং আইটি প্রফেশনাল-এর যৌথ উদ্যোগে এই মেলায় দেশি-বিদেশি ৫১টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বারের প্রেসিডেন্ট মাহবুবুল আলম, সোসাইটি অব চিটাগং আইটি প্রফেশনালের সভাপতি আবদুল্লাহ ফরিদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মাহিন, নোকিয়ার রিজিওনাল বিজনেস ডেভলপমেন্ট ম্যানেজার মোহাম্মদ মোজাম্মেল, স্মার্ট টেকনোলজির রিজিওনাল কর্পোরেট হেড কাজী রাসেল। 

চট্টগ্রাম চেম্বার প্রেসিডেন্ট মাহবুবুল আলম জানান, বিভিন্ন সেক্টর ও শিল্পের উন্নয়নে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের এক্সপো সেন্টারে বছরব্যাপী সেক্টর ভিত্তিক বিভিন্ন মেলা আয়োজনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।এর ধারাবাহিকতায় এবার তিন দিনের চিটাগং আইটি এক্সপো-২০১৭ এর আয়োজন করা হয়েছে। ভারত ও বাংলাদেশের সর্বমোট ২৬টি অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের মোট ৫১টি স্টল রয়েছে মেলায়।

মেলায় নিয়মিত প্রতিষ্ঠানের বাইরে গোল্ড স্পন্সর হিসেবে অংশ নিয়েছে নোকিয়া ও গোল্ড টেকনোলজি (বিডি)। এ ছাড়া প্রণোদনামূলক কর্মকাণ্ডের জন্য চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয় (চুয়েট) এবং বাংলাদেশ কম্পিউটার সোসাইটিসহ (বিসিএস) তিনটি স্টল বিশেষভাবে বরাদ্দ দেওয়া হয়েছে।

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/১১ নভেম্বর ২০১৭/রেজাউল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়