ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বুক কেঁপে উঠেছিল ফখর জামানের!

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫২, ২৬ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বুক কেঁপে উঠেছিল ফখর জামানের!

ক্রীড়া ডেস্ক: জসপ্রিত বুমরাহর লাফিয়ে উঠা বল ড্রাইভ করতে গিয়ে উইকেটের পিছনে ক্যাচ দেন ফখর জামান। মাহেন্দ্র সিং ধোনির বল তালুবন্দি করতে একটুও কষ্ট হয়নি।

চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালের শুরুতেই আউট পাকিস্তানের ফখর জামান। আম্পায়ার রিচার্ড কাটেলবারোহ আউট না দিয়ে নো বল চেক করতে তৃতীয় আম্পায়ারের সাহায্য চাইলেন। টিভি রিপ্লেতে দেখা যায়, বলটি ছিল নো বল। জীবন পেলেন ফখর জামান!

৩ রানে জীবন পাওয়া ফখর ১১৪ রানের ইনিংস খেলে পাকিস্তানের রান পাহাড়ে নিয়ে যান। সেই রান তাড়া করতে নেমে বড় পরাজয়ের সাক্ষী হতে হয় ভারতকে। ‘অভিপপ্ত’ওই নো বলেই শেষ ভারতের স্বপ্ন। কিন্তু নো বল আর্শীবাদ হয়ে আসে পাকিস্তান ও ফখর জামানের জন্য।

ঠিক ওই সময়টায় কেমন অনুভূত হয়েছিল ফখর জামানের? ফখরের কাছে জানতে চেয়েছিল ট্রিবিউন। বাঁহাতি এ ওপেনার বলেছেন,‘যখন আমি কট বিহাইন্ড হলাম, আমার বুক কেঁপে উঠেছিল! আমি স্তব্ধ হয়ে গিয়েছিলাম এবং ড্রেসিং রুমের পথে হাঁটা শুরু করলাম। যে স্বপ্ন নিয়ে এসেছিলাম তা পূরণ না হওয়ায় আমি খুব হতাশ হয়ে গিয়েছিলাম। চিন্তা করছিলাম এতো দ্রুত কিভাবে নিজের উইকেট হারালাম! আমার বড় স্কোরের লক্ষ্য ছিল কিন্তু আমি মাত্র ৩ রানেই আউট!

নো বলে জীবন পেয়ে পিছনে ফিরে তাকাননি ফখর। ফাইনালের আগের তিন ম্যাচে ৩১, ৫০ ও ৫৭ রান করেছিলেন বাঁহাতি ওপেনার। ভারতের বিপক্ষে ভালো কিছু করবেন সেই লক্ষ্য নিয়ে যাত্রা শুরু করেছিলেন। এক প্রশ্নের জবাবে বলেন,‘ভারতের বিপক্ষে ফাইনাল ম্যাচের জন্য আমার নিজের কিছু পরিকল্পনা ছিল। নিজের সর্বোচ্চটা দিয়ে পাকিস্তানকে ম্যাচ জেতাতে মুখিয়ে ছিলাম। আমি জানতাম, ভারত-পাকিস্তানের ম্যাচে বড় কিছু করা মানেই হিরো হয়ে যাওয়া। নিজের কাজটুকু করতে পেরে সত্যিই আমি অভিভূত।’

দ্বিতীয় জীবন পেয়ে কি পরিকল্পনায় ব্যাটিং করেছিলেন ফখর? উত্তরে বলেছেন,‘আমি ঘরোয়া ক্রিকেট কিংবা ক্লাব ক্রিকেটে যেভাবে ব্যাটিং করি ঠিক সেভাবেই ব্যাটিং করার পরিকল্পনা করি। আমাকে আমার সতীর্থরা অনুপ্রেরণা দিয়েছেন। বিশেষ করে অধিনায়ক সরফরাজ আহমেদ এবং শোয়েব মালিক ও ওপেনার আজহার আলী আমাকে ভালো করতে উদ্বুদ্ধ করেছেন।’



রাইজিংবিডি/ঢাকা/২৬ জুন ২০১৭/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ