ঢাকা, সোমবার, ১০ আশ্বিন ১৪২৪, ২৫ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

জয়ে লা লিগা শুরু বার্সেলোনার

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৮-২১ ৯:০৯:২৯ এএম     ||     আপডেট: ২০১৭-০৮-২১ ১১:৩৭:১৩ এএম

ক্রীড়া ডেস্ক: মৌসুমের শুরুতে স্প্যানিশ সুপার কাপের শিরোপা হারালেও লা লিগাতে জয় দিয়েই যাত্রা শুরু করতে পেরেছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা। ন্যু ক্যাম্পে রিয়াল বেতিসকে মৌসুমের প্রথম ম্যাচে ২-০ ব্যবধানে হারিয়েছে কাতালান ক্লাবটি।

রোববার রাতে নতুন চ্যালেঞ্জ নিয়েই লা লিগায় নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল বার্সেলোনা। নেইমারের ক্লাব ছাড়া এবং লুইস সুয়ারেজের ইনজুরিতে থাকায় দলটির জয়ে ফেরা নিয়ে অনেকটাই শঙ্কায় ছিল বার্সা ভক্তরা। এছাড়া রক্ষণে জেরার্ড পিকে এবং মাঝমাঠে আন্দ্রেস ইনিয়েস্তাকেও ভীষণ মিস করেছিল দলটির সমর্থকরা। তবে অন্যদের নিয়ে ব্লুগ্রেনাদের কাল একাই জয় উপহার দিয়েছেন মেসি।

বার্সার ২-০ ব্যবধানের ম্যাচে গতকাল কোনো গোল পাননি মেসি। তবে মেসির তিন-তিনটি শট গোল পোস্টে লেগে ফিরে না আসলে কাতালান ক্লাবটির ব্যবধান আরও বড় হতে পারতো। গোল না পেলেও সতীর্থদের গোলে দারুণ ভূমিকা পালন করেছেন আর্জেন্টাইন অধিনায়ক।
 


ম্যাচের ৩৪ মিনিটে মেসির বাঁকানো ফ্রি-কিক গোলরক্ষককে ফাঁকি দিলেও ডান পোস্টে লাগে। তবে এর দুই মিনিট পরই প্রথম সাফল্য পায় তারা। ৩৬ মিনিটে দেউলাফেউকে ডানে বল বাড়িয়েই মেসি ছুটেন ডি-বক্সে। তাকে লক্ষ্য করে বাড়ানো নীচু ক্রস রোমানিয়ার ডিফেন্ডার আলিন তোসকার পায়ে লেগে খানিকটা দিক পাল্টে জালে জড়ায়।

নিজেদের মাঠে ম্যাচের ৩৯ মিনিটে পাল্টা আক্রমণে বার্সার ব্যবধান ২-০ করেন সার্জিও রবার্তো। ডান দিক থেকে দেউলাফেউয়ের সহায়তায় কোনাকুনি শটে প্রতিপক্ষ গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

বিশ্রাম শেষে বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকা বার্সার হয়ে বেশ কয়েকটি সুযোগ পেয়েছিলেন মেসি। কিন্তু গোল আর তার মাঝে গোলপোস্ট বাধা হয়ে দাঁড়ানোয় সাফল্য পাননি পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা। দ্বিতীয়ার্ধেই মেসিকে দুইবার গোলবঞ্চিত করে গোলপোস্ট। বাকি সময়ে আর কেউ গোল করতে না পারায় এ ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়ে আর্নেস্তো ভালভার্দের বার্সেলোনা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ আগস্ট ২০১৭/শামীম/টিপু

Walton Laptop