ঢাকা, শনিবার, ২ পৌষ ১৪২৪, ১৬ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

বিপিএলের ইতিহাসে সবচেয়ে খরুচে ওভার সাইফউদ্দিনের

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১১-২৫ ৩:২৭:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-২৫ ৫:৫০:৩৯ পিএম

ক্রীড়া ডেস্ক : চার-ছক্কার ধুন্ধুমার টুর্নামেন্ট বোলারদের উপর তাণ্ডবটা বেশি হয় তা সবারই জানা। ব্যাটসম্যানদের দিনগুলোতে বোলাররা থাকেন অনেকটাই অসহায় হয়ে। আজ তেমনই একটি দিন পাড় করলেন মোহাম্মদ সাইফ উদ্দিন। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এ পেসার বিপিএলে লজ্জার এক রেকর্ড গড়েছেন।

বিপিএলের ইতিহাসে সবথেকে খুরুচে ওভারের রেকর্ড এখন সাইফ উদ্দিনের। তার করা শেষ ওভারে ৩২ রান পায় রাজশাহী কিংস। অথচ প্রথম ৩ ওভারে ১৮ রানে ৩ উইকেট নিয়েছিলেন জাতীয় দলে সীমিত পরিসরে খেলা এ ক্রিকেটার।

প্রথম ওভারে ৪ রান দিয়ে ১ উইকেট নেন সাইফ উদ্দিন। দ্বিতীয় ওভারে ২ রান দিয়ে নেন আরো ১টি উইকেট। তৃতীয় ওভারে এসে ১২ রান দিয়ে নেন আরো ১টি উইকেট।  ৩-০-১৮-১, কুমিল্লার সেরা বোলার ছিলেন তিনি।

কে জানত চতুর্থ ওভারে তার জন্য এমন তাণ্ডব অপেক্ষা করছে!  শেষ ওভারের প্রথম বলে রাজশাহীর অধিনায়ক ড্যারেন স্যামি ডিপ ব্যাকওয়ার্ড স্কয়ার লেগ দিয়ে চার মারেন। পরের বলে লং অফ দিয়ে ছক্কা হাঁকান। তৃতীয় বলে স্যামি নেন ২ রান। চতুর্থ বলে আবারো ছক্কা মারেন স্যামি। পরের বল ওয়াইড দেন সাইফ। পঞ্চম বলে আরো একটি ছক্কা হজম করেন কুমিল্লার এই বোলার। পরের বলটি আবারো ওয়াইড দেন। ষষ্ঠ বলটি ফুলটসে আবারও ছক্কা!  সব মিলিয়ে ৩২ রান। চার ওভার শেষে তার বোলিং ফিগার ৪-০-৫০-৩।

এর আগে ২০১৩ সালে রেস টু ফাইনাল ম্যাচে সিলেট রয়্যালসের নাজমুল হোসেন মিলন সর্বোচ্চ ২৯ রান দিয়েছিলেন। তার করা সেই ওভারে ক্রিস গেইল ৪টা ছক্কা মেরেছিলেন। ৪ ছক্কা, ১ ওয়াইড, ১ নো, ২ রান ও ১ রানে মোট ২৯ রান দিয়েছিলেন মিলন।

২০১৫ সালে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলতে আসা নেদারল্যান্ডসের রায়ান টেন ডয়েসকাট ১ ওভারে খরচ করেন ২৭ রান।

এছাড়া ২৪ করে রান দেওয়ার রেকর্ড রয়েছে পাকিস্তানের আজহার মাহমুদ ও শ্রীলঙ্কার দিলশান মুনাবেরার। আজহার মাহমুদ বরিশালের হয়ে ২০১৩ সালে বিপিএল খেলেছিলেন। ইনিংসের শেষ ওভারে ৩ ছক্কা ও ১ চার হজম করেন আজহার মাহমুদ। ২০১৫ সালে সিলেট সুপার স্টার্সের হয়ে খেলতে আসা দিলশান মুনাবেরা নিজের প্রথম ওভারে ৬ চার হজম করেন। স্বদেশী তিলকারত্মে দিলশান ওভারে ৬টি বাউন্ডারি মেরে তুলেছিলেন ২৪ রান।




রাইজিংবিডি/ঢাকা/২৫ নভেম্বর ২০১৭/আমিনুল

Walton
 
   
Marcel