ঢাকা, সোমবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

রোনালদোর অভিষেকে জুভেন্টাসের নাটকীয় জয়

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-১৯ ৮:১৯:২৯ এএম     ||     আপডেট: ২০১৮-০৮-১৯ ৫:৫৭:০৩ পিএম

ক্রীড়া ডেস্ক: সিরি ‘আ’লিগের শুরুটা বাজে হতে পারত জুভেন্টাসের। বিবর্ণ হয়ে যেতে পারত ক্রিস্টিয়ানো রোনালদোর অভিষেক।

কিন্তু ভাগ্যদেবী পাশে থাকায় রোনালদো ও জুভেন্টাস সিরি ‘আ’ লিগে প্রথম ম্যাচে জয়ের স্বাদ পেয়েছে। চরম নাটকীয়তায় শেষ হাসিটা হেসেছে তুরিনের ক্লাবটি। ৩-২ গোলে শিয়েভোকে হারিয়েছে জুভেন্টাস। ম্যাচের অন্তিম মুহূর্তে, যোগ করা সময়ের তৃতীয় মিনিটের গোলে জয় পায় তারা। শেষ গোলটি করেন ইতালির ফেডেরিকো বের্নারদেস্কি। ৫৮ মিনিটে জুলিয়ান কুয়াডরাডোর পরিবর্তে মাঠে নামেন বের্নারদেস্কি। যোগ করা সময়ে অ্যালেক্স সান্ড্রোর ক্রস থেকে বল পেয়ে শিয়েভোর জালে পাঠান তিনি। তাতেই জয় নিশ্চিত হয় জুভেন্টাসের।


অভিষেকে বিবর্ণ ছিলেন রোনালদো। দল ৩ গোলে জয় পেলেও রোনালদো পাননি একটি গোলও। প্রতিযোগিতামূলক ফুটবলে জুভেন্টাসের অভিষেকে নজরকাড়া কোনো পারফরম্যান্সও ছিল না সিআর সেভেনের। দুই-একবার গোল নিয়ে এগিয়ে গেলেও ফিনিশিংয়ের অভাবে গোল পাননি বিশ্বসেরা এ ফুটবলার। তবে সতীর্থরা শেষ পর্যন্ত তার মুখে হাসি ফুটিয়েছে।

শুরুতেই জুভেন্টাসকে এগিয়ে দেন সামি খেদিরা। শনিবার শিয়েভোর মাঠে তৃতীয় মিনিটে গোল করেন খেদিরা। কর্ণার কিক থেকে ডি বক্সের ভেতরে বল পান খেদিরা। গোলের সহজ সুযোগ হাতছাড়া করেননি জার্মান ফুটবলার। ৩৮ মিনিটে স্টেপিনিস্কি গোল করে শিয়েভোকে সমতায় ফেরান। জাক্কেরিনির ক্রস থেকে হেড দিয়ে গোল করেন স্টেপিনিস্কি।
 


১-১ গোলে বিরতিতে যায় দুই দল। ফিরে এসে ৫৮ মিনিটে স্বাগতিক দর্শকদের উল্লাসে ভাসান জাক্কেরিনি। পেনাল্টি থেকে গোল করেন ৩৩ বছর বয়সি জাক্কেরিনি। ২-১ গোলে লিড নিয়ে জুভেন্টাসের ওপর প্রভাব খাটায় শিয়েভো। স্বাগতিক দর্শকরাও ছিলেন উৎসবমুখর। কিন্তু তাদের মুখের হাসি কেড়ে নেন মাত্তিয়া বানি। তার আত্মঘাতী গোলে ৭৫ মিনিটে সমতায় ফেরে জুভেন্টাস।

এরপর নির্ধারিত সময়ে আর কোনো গোল পায়নি কোনো দল। রেফারি ৭ মিনিট অতিরিক্ত সময় দেন। অন্তিত মুহূর্তে ভাগ্যদেবীকে পাশে পায় সিরি ‘আ’লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। সান্ড্রোর ক্রসে মুখে হাসি ফোটে রোনালদো, মানজুকিচ, বনুচ্চিদের। 
 


প্রতিপক্ষের মাঠে শুরুটা ভালো হয়নি রোনালদোর। ২৫ আগস্ট লাজিওর বিপক্ষে ঘরের মাঠে খেলবেন সিআর সেভেন। তুরিন মাঠে নিজেকে ফিরে পাবেন তো রোনালদো?




রাইজিংবিডি/ঢাকা/১৯ আগস্ট ২০১৮/ইয়াসিন

Walton Laptop
 
     
Marcel
Walton AC