ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঘরের মাঠে সিরিজ হারল হাথুরুর শ্রীলঙ্কা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২১, ২০ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঘরের মাঠে সিরিজ হারল হাথুরুর শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক : বৃষ্টি যেন পিছু ছাড়ছে না শ্রীলঙ্কা-ইংল্যান্ডের ওয়ানডে সিরিজের। বৃষ্টির কারণে প্রথম ওয়ানডেটি পরিত্যক্ত হয়। এরপর দ্বিতীয় ওয়ানডেতে বৃষ্টি আইনে ৩১ রানে জয় পায় ইংল্যান্ডে। তৃতীয় ওয়ানডে বৃষ্টির কারণে হয় মাত্র ২১ ওভারে। সেখানে ৭ উইকেটে জয় পায় সফরকারীরা।

আজ চতুর্থ ওয়ানডেতে শ্রীলঙ্কা আগে ব্যাট করে ২৭৩ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করে। স্বপ্ন দেখছিল এই ম্যাচ জিতে সিরিজে টিকে থাকার। কিন্তু তাদের সেই স্বপ্নে জল ঢেলে দেয় বৃষ্টি। শ্রীলঙ্কার ছুড়ে দেওয়া ২৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নামে ইংল্যান্ড। ২৭ ওভারে ২ উইকেট হারিয়ে তোলে ১৩২ রান। এরপর বৃষ্টি এসে হানা দেয়। বৃষ্টির কারণে শেষ পর্যন্ত আর খেলা মাঠে গড়ানো সম্ভব হয়নি। তাতে ফল বের করতে দ্বারস্ত হতে হয় বৃষ্টি আইনের (ডি/এল মেথড)। সেখানে শ্রীলঙ্কাকে ১৮ রানে হারিয়ে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে ইংল্যান্ড।

মঙ্গলবার পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও ইংল্যান্ড।

আজ শনিবার টস হেরে ক্যান্ডিতে শ্রীলঙ্কা প্রথম ব্যাট করতে নামে। উদ্বোধনী ব্যাটসম্যান নিরোশান ডিকভেলার ৫২, দাসুন শানাকার ৬৬, থিসারা পেরেরার ৪৪, চান্দিমালের ৩৩ ও ধনঞ্জয়ার অপরাজিত ৩২ রানে ভর করে ৭ উইকেট হারিয়ে ৫০ ওভারে ২৭৩ রান তোলে হাথুরুসিংহের শিষ্যরা।

 



বল হাতে ইংল্যান্ডের মঈন আলী ১০ ওভারে ৫৫ রান দিয়ে ২টি উইকেট নেন।

২৭৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫২ রানে প্রথম উইকেট হারায় ইংলিশরা। ফিরে যান আলেক্স হেলস। ১২ রানের বেশি করতে পারেননি তিনি। ৭৬ রানের মাথায় জ্যাসন রয় আউট হলে উদ্বোধনী জুটি সাজঘরে ফেরে। রয় ৫ চার ও ১ ছক্কায় ৪৫ রান করে যান। এরপর জো রুট (৩২) ও ইয়ান মরগান (৩১) মিলে দলীয় সংগ্রহকে ১৩২ পর্যন্ত টেনে নেন। এরপর বৃষ্টি এসে হানা দেয়। শেষ পর্যন্ত আর মাঠে নামা হয়নি তাদের। কিন্তু বৃষ্টি আইনে জয় পায় ১৩ রানে।

ম্যাচসেরা হন ইয়ান মরগান।



রাইজিংবিডি/ঢাকা/২০ অক্টোবর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ