ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পয়েন্ট টেবিলের তিনে উঠল রিয়াল

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৪, ২০ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পয়েন্ট টেবিলের তিনে উঠল রিয়াল

ক্রীড়া ডেস্ক : চলতি মৌসুমে ছন্নছাড়া রিয়াল মাদ্রিদ। ছন্দহীন তাদের পারফরম্যান্স। যার প্রভাব পড়েছিল পয়েন্ট টেবিলেও। বরখাস্ত করা হয় তাদের কোচ লুপেতেগুইকেও। নতুন কোচ সান্তিয়াগো সোলারির তত্ত্বাবধানে আস্তে আস্তে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে মাদ্রিদিস্তারা। সেটার অংশ হিসেবে শনিবার রাতে তারা জয় পেয়েছে সেভিয়ার বিপক্ষে।

অবশ্য ঘরের মাঠে এই জয়টি সহজে পায়নি সোলারির শিষ্যরা। সেভিয়ার বিপক্ষে প্রথমার্ধে জালের নাগালই পায়নি তারা। দ্বিতীয়ার্ধে কাসেমিরো ও লুকা মদ্রিচ গোল করে ২-০ ব্যবধানের জয় এনে দেন দলকে।ম্যাচের ৭৮ মিনিটে কাসেমিরো অচলবস্থার অবসান ঘটান। আর যোগ করা সময়ে (৯০+২) লুকা মদ্রিচ গোল করে ২-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

এই জয়ের ফলে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। তাতে করে উয়েফা চ্যাম্পিয়নস লিগের পরবর্তী আসরে খেলার যোগ্যতাও অর্জন করেছে তারা। অবশ্য সেক্ষেত্রে এই অবস্থানটা যে শেষ পর্যন্ত ধরে রাখতে হবে রিয়ালকে।

২০ ম্যাচ থেকে ৩৬ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ রয়েছে তৃতীয় স্থানে। সমান ম্যাচ থেকে ৩৩ পয়েন্ট নিয়ে সেভিয়া রয়েছে চতুর্থ স্থানে। এই ম্যাচে রিয়াল হেরে গেলে সেভিয়ার সঙ্গে ৩ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে থেকে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে থাকত। দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে রিয়ালের পয়েন্ট ব্যবধান ৫। আর বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধান ৭। পরের ম্যাচে বার্সা জয় পেলে ব্যবধান হবে ১০!

শনিবার রিয়ালের পাশাপাশি জয় পেয়েছে নগর প্রতিদ্বন্দ্বি অ্যাটলেটিকো মাদ্রিদও। তারা ৩-০ গোলে হারিয়েছে হুয়েস্কাকে।




রাইজিংবিডি/ঢাকা/২০ জানুয়ারি ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়