ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সুযোগ পেলে কোহলিকে দলে নিতেন মাশরাফি

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৩, ২৩ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুযোগ পেলে কোহলিকে দলে নিতেন মাশরাফি

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপের ঘোমটা উঠতে আর বাকি ছয় দিন। মর্যাদার ওই টুর্নামেন্টকে সামনে রেখে সবগুলো দল পৌঁছে গেছে আয়োজক দেশ ইংল্যান্ডে।

সেখানে পৌঁছেই ব্যস্ত সময় পার করতে হচ্ছে অংশগ্রহণকারী ১০ দলের অধিনায়ককে। বিশ্বকাপ শুরুর আগে অংশগ্রহণকারী দেশগুলোর অধিনায়কদের নিয়ে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের আয়োজন করেছে আইসিসি।

বর্তমান বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। বিশ্বকাপের অন্যতম দাবিদার হিসেবে এবার টুর্নামেন্টে পা রাখতে যাচ্ছে তার দল টিম ইন্ডিয়া। কোহলির ব্যাটিং নৈপুন্য আর সক্ষমতা নিয়ে প্রশ্ন নেই কারো। তার ব্যাটে রানের ফোয়ারা দেখা যায় প্রায়শই। আইসিসির দশ অধিনায়কদের নিয়ে উৎসবমুখর আলোচনায় সুযোগ থাকলে কোহলিকে বাংলাদেশ দলে নেওয়ার কথা জানিয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

 



বাংলাদেশের জন্য ক্রিকেট বিশ্বকাপের শিরোপা যেন এক স্বপ্নের নাম। তবে আইসিসির সব অধিনায়কদের নিয়ে আলোচনায় দেখা গেছে সোফায় স্বপ্নের ট্রফির ঠিক পাশে বসে আছেন মাশরাফি। যেন হাত বাড়ালেই তুলে নেওয়া যায় বিশ্বকাপ ট্রফিটি। আলোচনায় সঞ্চালকের বিভিন্ন প্রশ্নের উত্তর দিচ্ছিলেন অধিনায়করা। প্রশ্নের এক ফাঁকে সব অধিনায়ককেই প্রশ্ন করা হয়- সুযোগ পেলে কোন ক্রিকেটারকে দলে নিতেন তারা। এর জবাবে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা পাশের সোফায় বসা ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির দিকে নির্দেশ করে বলেন, ‘সুযোগ পেলে আমি বিরাটকেই দলে নিতাম।’

বিশ্বকাপের ঠিক আগেই আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ট্রফি জিতে বেশ চনমনে বাংলাদেশ দল। বাংলাদেশ দলের খেলোয়াড়দের মধ্যে একটা মানসিক পরিবর্তন যে দেখা যাচ্ছে, তা নিয়ে জানতে চাইলে উপস্থাপককে মাশরাফি বলেন, ‘ক্রিকেট এমন একটা খেলা, যেকোনো দিনে যে কেউ যে কাউকে হারাতে পারে। আর আমাদের মতো দলের ক্ষেত্রে যেটা হয়, ভালো একটা শুরু পেলে আমরা সেটার ফায়দা তুলে নিতে জানি। আমাদের দৃঢ় বিশ্বাস আছে যেকোনো দলকে হারাতে পারি। তবে ভালো শুরুর ওপরই সবকিছু নির্ভর করছে।’

আগামী ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওভালে শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশন। এর আগে ২৬ ও ২৮ মে কার্ডিফে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। ২৬ মে ভারতের পর ২৮ মে পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে মাশরাফির দল।



রাইজিংবিডি/ঢাকা/২৩ মে ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ