ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

একটি গুরুত্বপূর্ণ সাইনবোর্ডের একি বেহালদশা!

মো. মামুন চৌধুরী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৩, ৬ ফেব্রুয়ারি ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
একটি গুরুত্বপূর্ণ সাইনবোর্ডের একি বেহালদশা!

সাইনবোর্ডটির ওপর বসে আছেন একজন স্থানীয় পথচারী

মো. মামুন চৌধুরী, হবিগঞ্জ : কেউ বলেন নতুন ব্রিজ। কেউ কেউ বলছেন গোল চত্বর। যে যাই বলেন না কেন, এখানে প্রথমে মনগড়া সাইনবোর্ড লাগানো হয়েছিল খোয়াই চত্বর নাম দিয়ে। পরে সরকারীভাবে এখানে সাইনবোর্ড লাগানো হয় মুক্তিযুদ্ধের উপ-সর্বাধিনায়ক  মেজর জেনারেল এমএ রব গোল চত্বর। আর সেই সাইনবোর্ডটির ওপরই কী না বসেছিলেন একজন স্থানীয় পথচারী! একটি গুরুত্বপূর্ণ সাইনবোর্ডের এমন বেহালদশা অবাক হওয়ারই ব্যাপার।

 

ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার শায়েস্তাগঞ্জে এই মেজর জেনারেল এমএ রব গোল চত্বর। প্রচার-প্রচারণার অভাবে লোকজন বরাবর ‘শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ’ বলে যাচ্ছেন। কিভাবেই বা লোকজন জানবেন নতুন ব্রিজ নয় এখানের নাম মেজর জেনারেল এমএ রব গোল চত্বর। কারণ চত্বরে স্থাপন করা সাইনবোর্ডগুলো পড়ে রয়েছে অযতœ অবহেলায়। কারা রক্ষনাবেক্ষণ করছেন, এ নিয়ে স্থানীয়ভাবে প্রশ্ন উঠেছে।

 

স্থানীয় বাসিন্দা মাসুদ মিয়া বলেন, ‘সাইনবোর্ড লাগিয়ে দিলেই কি দায়িত্ব শেষ হয়ে গেল। এর রক্ষনাবেক্ষণ প্রয়োজন। তাহলে লোকজন সাইনবোর্ড দেখে এ স্থানের নাম স্পষ্টভাবে বলতে পারবে।’  এখানে বড় আকারে সাইনবোর্ড লাগানোর দাবি জানান তিনি।

 

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি মোঃ জাকির হোসেন পিপিএম বলেন, ‘আমি মাত্র যোগদান করেছি। এ স্থানের নাম মেজর জেনারেল এমএ রব চত্বর নামে সাইনবোর্ড রয়েছে। না থাকলে সওজ কর্তৃপক্ষকে ব্যবস্থা নিতে বলা হবে।’

 

এ ব্যাপারে হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সৈয়দ মঈনুল হাসান বলেন, ‘আপনি জানিয়েছেন। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।’

 

 

রাইজিংবিডি/হবিগঞ্জ/৬ ফেব্রুয়ারি ২০১৬/মামুন/টিপু

রাইজিংবিডি.কম

সর্বশেষ